ক্যামেরুনে মৃতের সংখ্যা বেড়ে ৭৩


প্রকাশিত: ০৩:০২ এএম, ২৩ অক্টোবর ২০১৬

ক্যামেরুনে ট্রেন লাইনচ্যুত হওয়ার ঘটনায় এখন পর্যন্ত ৭৩ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছে আরো ছয় শতাধিক মানুষ। উদ্ধারকর্মীরা এবং হাসপাতাল কর্তৃপক্ষ হতাহতের সংখ্যা নিশ্চিত করেছে। রাজধানী ইয়াউন্ডে এবং বন্দর শহর দুয়ালার হাসপাতালে আহতদের ভর্তি করা হয়েছে। খবর এপির।

দুর্ঘটনায় হতাহতদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করে সোমবার একদিনের জাতীয় শোক ঘোষণা করা হয়েছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে অতিরিক্ত যাত্রীবহনের কারণে ট্রেনটি লাইনচ্যুত হয়েছে।

শুক্রবার ইয়াউন্ডে থেকে দুয়ালা শহরের মধ্যে যাতায়াতের সময় ছোট শহর ইসেকার কাছে লাইনচ্যুত হয়ে ট্রেনটির বগিগুলো উল্টে যায়। এতে কমপক্ষে ৭০ জন প্রাণ হারিয়েছে।

ভারী বৃষ্টিপাতের কারণে সৃষ্ট ভূমিধসের কারণে দেশজুড়ে সড়ক যোগযোগ বিপর্যস্ত হয়ে পড়েছে। এতে করে স্বাভাবিক অবস্থার চেয়ে ট্রেনে যাত্রীদের চাপ অনেক বেড়ে গিয়েছিল। এক রেলওয়ের কর্মকর্তারা জানিয়েছেন, গড়ে ৬শ’ যাত্রী চলাচল করলেও ১৩শ’ যাত্রী বহন করছিল ট্রেনটি। এতেই ট্রেনটিকে দুর্ঘটনার কবলে পড়তে হয়।  

দুর্ঘটনা সম্পর্কে প্রেসিডেন্ট পল বিয়া নিজের ফেসবুক পেজে লিখেছেন, ট্রেন লাইনচ্যুত হওয়ার ঘটনায় হতাহতদের পরিবারের প্রতি আমার গভীর সমবেদনা জ্ঞাপন করছি। দুর্ঘটনায় প্রায় ৭০ জনের প্রাণহানি ঘটেছে আহত হয়েছে আরো ৬শ’ জন। ওই দুর্ঘটনা তদন্ত করা হচ্ছে বলেও জানান তিনি।

টিটিএন/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।