ভারতের তিন মোবাইল কোম্পানিকে জরিমানা


প্রকাশিত: ০৬:৪৭ এএম, ২২ অক্টোবর ২০১৬

জিও টেলিকমকে অসহযোগিতা করার অভিযোগে ভারতের তিন মোবাইল কোম্পানি এয়ারটেল, ভোডাফোন এবং আইডিয়ার বিরুদ্ধে ৩০৫০ কোটি টাকা জরিমানা করা হয়েছে। বাজারে আসার পর থেকেই জিও টেলিকমের পক্ষ থেকে অভিযোগ করা হয়েছিল, ভোডাফোন, এয়ারটেল ও আইডিয়ার গ্রাহকদের কাছে জিও থেকে ফোন করা যাচ্ছে না।

ওই অভিযোগে বলা হয়েছে, এই তিন সংস্থা ইচ্ছা করে ফোনের লাইনে গোলমাল বাধিয়ে রেখেছে যাতে জিওর গ্রাহকরা ফোন করতে না পারেন। তবে এমন অভিযোগ উড়িয়ে দিয়েছে তিন সংস্থাই। এই ঘটনা তদন্ত করছে টেলিকম রেগুলেটরি সংস্থা ট্রাই। শুক্রবার তদন্তের রিপোর্ট প্রকাশ করেছে ট্রাই।

রিপোর্টে বলা হয়েছে, এই তিন সংস্থাই দোষী। গ্রাহক পরিষেবার নিয়ম অনুযায়ী, একাধিক সংস্থার মধ্যে সংযোগ রক্ষার ক্ষেত্রে ১০০০ টি কলের মধ্যে ৫ টির বেশি কল ব্যর্থ হওয়ার কথা নয়। এক্ষেত্রে দেখা গেছে, জিওর প্রায় ৭৫ শতাংশ ফোন কলই ব্যর্থ হয়েছে। যেটি ভয়ানক অন্যায় বলেই মত প্রকাশ করেছে ট্রাই।

বলেছে, এটি সুস্থ টেলিকম পরিষেবার পরিপন্থী, তাই কোম্পানিগুলোর শাস্তি অনিবার্য। যদিও এই তিন সংস্থার তরফ থেকে এ বিষয়ে কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি।   

টিটিএন/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।