পাক সেনা আশ্রয়ে রয়েছে জঙ্গিরা : সাবেক পররাষ্ট্রমন্ত্রী


প্রকাশিত: ০৬:২৫ এএম, ২২ অক্টোবর ২০১৬

পাক জঙ্গি সংগঠনগুলোকে যে সেনারাই মদদ দিচ্ছে ভারতের এমন অভিযোগ নতুন নয়। নওয়াজ শরীফ সরকার এই অভিযোগকে আমলে দিতে না চাইলেও এবার একই অভিযোগ তুলেছেন সেদেশের সাবেক পররাষ্ট্রমন্ত্রী হিনা রব্বানি খার।

একটি বেসরকারি টিভি চ্যানেলকে দেয়া সাক্ষাতকারে সাবেক এই পররাষ্ট্রমন্ত্রী অভিযোগ করে বলেন, জঙ্গিদের আশ্রয় দিচ্ছে পাক সেনারা। কোনো রাখঢাক না করেই রব্বানি বলেন, সেনাশিবির হয়ে উঠেছে জঙ্গিদের আতুর ঘর। তাই তিনি পরামর্শ দিলেন পুরোপুরি বিচ্ছিন্ন হয়ে পড়ার আগে পাকসেনাদের উচিত এই পথ থেকে সরে আসা।

বর্তমান সরকারের উদ্দেশে হিনা বলেন, নিজেদের ভুল স্বীকার করার সময় এসেছে। জঙ্গিদের প্রশ্রয় দেয়া যে ভুল ছিল তা মেনে নিয়ে সেনাদের শোধরানোর পরামর্শ দেন তিনি। তার মতে ভুল স্বীকার না করলে নিজেকে শোধরানো সম্ভব নয়।

বিরোধী রাজনৈতিক দলগুলো জঙ্গিদের আশ্রয় দেয়ার বিরোধীতা করলেও এ বিষয়ে পাক সেনাদের কোনো ভ্রুক্ষেপ নেই। তবে পারভেজ মোশাররফ ক্ষমতায় থাকার সময় জঙ্গিরা বেশি প্রশ্রয় পেয়েছে বলেও অভিযোগ করেন হিনা।

টিটিএন/এবিএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।