কেজরিওয়ালের শপথে যাচ্ছেন না মোদি


প্রকাশিত: ০২:০০ পিএম, ১২ ফেব্রুয়ারি ২০১৫

দিল্লির নবনির্বাচিত মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল বৃহস্পতিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে তার বাসভবনে দেখা করেছেন। এসময়ে কেজরিওয়াল শনিবার অনুষ্ঠেয় তার শপথ গ্রহণ অনুষ্ঠানে যোগ দিতে নরেন্দ্র মোদিকে আমন্ত্রণ জানান। কিন্তু মহারাষ্ট্রে আগে থেকেই অনুষ্ঠান থাকায় মোদির পক্ষে শপথ অনুষ্ঠানে যোগ দেওয়া সম্ভব হবে না কেজরিওয়ালকে জানানো হয়েছে। প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ শেষে আম আদমি পার্টির নেতা মনীষ সিসোদিয়া এ কথা জানান। খবর এনডিটিভি।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর ৭ রেসকোর্স রোডের বাসায় উভয়ের সাক্ষাৎ ঘটে। আধা ঘণ্টা ধরে চলা আলোচনা ছিল আন্তরিক। কেজরিওয়ালের সঙ্গে থাকা সিসোদিয়া আরও জানান, বৈঠককালে কেজরিওয়াল নরেন্দ্র মোদিকে বলেছেন, কেন্দ্র ও দিল্লি উভয় জায়গাতেই সংখ্যাগরিষ্ঠের সরকার রয়েছে। ফলে উভয় সরকারের জন্য নিবিড়ভাবে কাজ করার সুবর্ণ সুযোগ তৈরি হয়েছে। এছাড়া কেজরিওয়াল দিল্লিকে পূর্ণ রাজ্যের মর্যাদা দেওয়ারও দাবি জানিয়েছেন। মোদি তা বিবেচনায় নেওয়ার আশ্বাস দিয়েছেন।

প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের একদিন আগে কেজরিওয়াল কেন্দ্রের স্বাস্থ্যমন্ত্রী রাজনাথ সিং এবং নগর বিষয়ক মন্ত্রী ভেঙ্কাইয়া নাইডুর সঙ্গে সাক্ষাৎ করেন এবং দিল্লিকে পূর্ণ রাজ্যের মর্যাদা দেওয়ার দাবি জানান। দিল্লীর বিধানসভা নির্বাচনে ৭০ আসনের মধ্যে আম আদমি পার্টি ৬৭ টিতে জিতে ইতিহাস সৃষ্টি করেছে। অন্যদিকে মাত্র তিন আসনে জিতে বিজেপি দ্বিতীয় অবস্থানে রয়েছে।

এএইচ/আরআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।