নারীদের শ্রদ্ধা করি : ট্রাম্পের মন্তব্যে অট্টহাসি দর্শকের


প্রকাশিত: ১২:২১ পিএম, ২০ অক্টোবর ২০১৬

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান দলীয় প্রার্থী ডোনাল্ড ট্রাম্প বিভিন্ন ধরনের মন্তব্যের কারণে নানা সময়ে সমালোচিত হয়েছেন। সম্প্রতি তার নারী কেলেঙ্কারির তথ্য বেরিয়ে আসায় বেশ বিতর্কের মধ্যে পড়েছেন মার্কিন এই ধনকুবের। ফক্স নিউজের একটি বিতর্কে এসে ডোনাল্ড ট্রাম্প দাবি করেন, নারীদের তিনি শ্রদ্ধার চোখে দেখেন, তখন অট্টহাসিতে ফেটে পড়েন উপস্থিত দর্শকরা।

প্রেসিডেন্ট নির্বাচনের জন্যে যেদিন থেকে তার নাম প্রকাশ্যে এসেছে, সেই দিন থেকে বিতর্ক তার সঙ্গী। বেশিরভাগ সময়েই তার নাম জড়িয়েছে বিভিন্ন নারী ঘটিত কারণে। কখনো নারীবিরোধী বক্তব্য আবার কখনো সামনে এসেছে বিভিন্ন সময়ে নারীদের সঙ্গে করা তার অশালীন আচরণের কথা। তবে তার বিরুদ্ধে আনা সব অভিযোগ প্রত্যাখ্যান করেছেন তিনি।

এদিকে, বৃহস্পতিবার বাংলাদেশ সময় সকাল ৭টায় লাস ভেগাসের ইউনিভার্সিটি অব নেভাদায় তৃতীয় ও শেষ দফার বিতর্কে হিলারি ক্লিনটনের কাছে গেরে গেছেন রিপাবলিকান দলীয় এই প্রার্থী।

সিএনএনসহ বিভিন্ন গণমাধ্যমে ৯০ মিনিটের এই বিতর্ক সরাসরি সম্প্রচার করা হয়। সিএনএন/ওআরসির ফলাফল বলছে, ৫২ শতাংশ দর্শকের মতে হিলারি জয়ী হয়েছেন। এ ছাড়া ৩৯ শতাংশ দর্শক বলছেন, ট্রাম্প জয়ী হয়েছেন। সিএনএন/ওআরসির প্রথম ও দ্বিতীয় বিতর্কেও হিলারি জয়ী হয়েছিলেন।

সর্বশেষ এই বিতর্কে ডেমোক্র্যাট দলীয় প্রেসিডেন্ট প্রার্থী হিলারিকে জঘন্য নারী বলেও মন্তব্য করেন ট্রাম্প।

এসআইএস/এবিএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।