উত্তর কোরিয়ার ক্ষেপণাস্ত্র নিক্ষেপ : জাতিসংঘের নিন্দা


প্রকাশিত: ০৭:২৪ এএম, ১৮ অক্টোবর ২০১৬

উত্তর কোরিয়ার সাম্প্রতিক ক্ষেপণাস্ত্র নিক্ষেপের ঘটনার তীব্র নিন্দা জানিয়েছে জাতিসংঘ। শনিবার ওই শক্তিশালী ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে উত্তর কোরিয়া। মধ্যম মাত্রার ওই মুসুদান ক্ষেপণাস্ত্র পরীক্ষা সফল না হলেও এ নিয়ে বেশ উদ্বেগ প্রকাশ করেছে জাতিসংঘ। কেননা এই ক্ষেপণাস্ত্র পার্শ্ববর্তী দেশ এবং যুক্তরাষ্ট্রে আঘাত হানার ক্ষমতা রাখে। খবর এএফপির।

উত্তর কোরিয়ার ক্ষেপণাস্ত্র নিক্ষেপের ঘটনার তীব্র সমালোচনা করে জাতিসংঘের তরফ থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে, উত্তর কোরিয়া ক্রমাগত ক্ষেপণাস্ত্র নিক্ষেপের মাধ্যমে জাতিসংঘের নিষেধাজ্ঞা অমান্য করছে এবং এতে করে কোরীয় দ্বীপে অস্থিরতা সৃষ্টি হচ্ছে।

ওই বিবৃতিতে আরো বলা হয়েছে, জাতিসংঘের সদস্যরা এ বিষয়টি গভীরভাবে পর্যবেক্ষণ করছে এবং এর বিরুদ্ধে উল্লেখযোগ্য পদক্ষেপ নেবে তারা। এ বছর শুরু থেকে এখন পর্যন্ত সাতবার ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালিয়েছে উত্তর কোরিয়া। তবে এর মধ্যে মাত্র একটি ক্ষেপণাস্ত্র পরীক্ষাই সফল হয়েছে।

টিটিএন/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।