ওড়িশায় হাসপাতালে আগুন, নিহত ২২


প্রকাশিত: ০৮:২৭ পিএম, ১৭ অক্টোবর ২০১৬

ভারতের ওড়িশা অঙ্গরাজ্যের রাজধানী ভূবনেশ্বরের একটি হাসপাতালে আগুন পুড়ে অন্তত ২২ জনের প্রাণহানি ঘটেছে। এ ঘটনায় গুরুতর আহত হয়েছেন আরো অন্তত ৪০ জন। সোমবার সন্ধ্যা ৭টার দিকে ভূবনেশ্বরের সাম হাসপাতালে এ অগ্নিকাণ্ড ঘটে।

তবে কী কারণে আগুন লেগেছে তা তাৎক্ষণিকভাবে জানা যায়নি। হাসপাতালের ভেতরে এখনো অনেকেই আটকে আছেন বলে আশঙ্কা করা হচ্ছে। এ ঘটনায় টুইট করে শোক প্রকাশ করেছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

ভূবনেশ্বর দমকলের ডিজিপি বিনয় বেহেরা জানান, হাসপাতালের তিনতলায় অবস্থিত ডায়ালাইসিস ওয়ার্ডে আগুনের সূত্রপাত। এই ওয়ার্ডে ৩০ জন রোগী ছিলেন। তাদের প্রত্যেকের অবস্থা গুরুতর হওয়ায় কেউই ঘটনা টের পাওয়ার সঙ্গে সঙ্গে ওয়ার্ডের বাইরে বেরতে পারেননি।

তিনি বলেন, যতক্ষণে তাদের উদ্ধার করা শুরু হয়েছে আগুনে পুড়ে ও বিষাক্ত ধোঁয়ায় দমবন্ধ হয়ে অনেক রোগীই মারা যান। তার উপর ওই ওয়ার্ড থেকে আগুন তিনতলার অন্য ওয়ার্ডেও দ্রুত ছড়িয়ে পড়ে। ফলে অন্য ওয়ার্ডের রোগীদের মধ্যেও আতঙ্ক ছড়িয়ে পড়ে। নিজেদের বাঁচাতে অনেকেই তিনতলার জানালা দিয়ে ঝাঁপ দেন।

হাসপাতালের ডেপুটি সুপারিটেন্ডেন্ট বাসন্তী পাল বলেন, কীভাবে আগুন লাগলো তা দমকল তদন্ত করে জানাবে। এখন পর্যন্ত ২২ জনের মৃত্যু হয়েছে। তবে আগুনের খবর পাওয়ার সঙ্গে সঙ্গেই আমাদের সমস্ত স্টাফ রোগীদের উদ্ধারকার্যে হাত লাগান। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।