রাষ্ট্রীয় নীতিতে জঙ্গিবাদ গ্রহণ করেছে পাকিস্তান : রাজনাথ সিং


প্রকাশিত: ০৯:১২ এএম, ১৭ অক্টোবর ২০১৬

রাষ্ট্রীয় নীতিতেই জঙ্গিবাদ গ্রহণ করেছে পাকিস্তান। ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং সোমবার এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছেন। তিনি বলেন, ভারতের সঙ্গে চীন এবং অন্যান্য দেশের দৃঢ় সম্পর্ক বিরাজ করছে। অন্যদিকে, রাষ্ট্রীয় নীতিতে জঙ্গিবাদ গ্রহণ করে এবং জঙ্গিদের লালন করে বিশ্বে একঘরে হয়ে গেছে পাকিস্তান। খবর টাইমস অব ইন্ডিয়ার।  

তিনি আরো বলেন, বেশ কিছু বিষয়ে ভারত এবং চীনের মতামতের মধ্যে পার্থক্য থাকলেও নিজেদের মধ্যে সমঝোতাপূর্ণ সম্পর্ক বিরাজ করছে। অপরদিকে, সাম্প্রতিক বিভিন্ন ঘটনাকে কেন্দ্র করে অন্ধকারাচ্ছন্ন  হয়ে পড়েছে পাকিস্তান।

চান্দিগড়ে দুই দিনব্যাপী রিজিওনাল এডিটরস কনফারেন্সে রাজনাথ সিং বলেন, জঙ্গি আর মুক্তিযোদ্ধাদের মধ্যে পার্থক্য ভুলে গেছে পাকিস্তান। ভারতের সন্ত্রাসী এবং জঙ্গিরা মূলত সীমান্ত দিয়েই এ দেশে প্রবেশ করেছে। যদি পাকিস্তান নিজের দেশের জঙ্গিদের বিরুদ্ধে গুরুত্বপূর্ণ পদক্ষেপ নেয় তবে তাদের দেশ থেকে জঙ্গি নির্মূলে আমরাও তাদের সহায়তা করব।

রাজনাথ সিং গত মাসে কাশ্মিরের উরিতে হামলার ঘটনাকে উল্লেখ করে বলেন, পাকিস্তান নিজের দেশের জঙ্গিদের ব্যাপারে একেবারেই উদাসীন। জঙ্গিদের নিয়ে তাদের কোনো মাথাব্যাথা নেই। এমনকি তারা জঙ্গি দমনে তেমন কোনো পদক্ষেপই নিচ্ছে না।

টিটিএন/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।