সন্ত্রাসবাদের মূল আস্তানা প্রতিবেশী একটি দেশ : মোদি


প্রকাশিত: ১১:৩৮ এএম, ১৬ অক্টোবর ২০১৬

পাকিস্তানকে ইঙ্গি করে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেছেন, আমাদের প্রতিবেশী একটি দেশ সন্ত্রাসবাদের মূল আস্তানা। রোববার ভারতের গোয়ায় ব্রিকসের সম্মলনে দেয়া এক বক্তৃতায় তিনি ওই মন্তব্য করেন।

ব্রাজিল, রাশিয়া, চীন ও দক্ষিণ আফ্রিকার রাষ্ট্রপ্রধানদের সঙ্গে বৈঠকে দেয়া বক্তৃতায় মোদি পাকিস্তানকে ইঙ্গিত করে সন্ত্রাসবাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ারও আহ্বান জানিয়েছেন। পাকিস্তানের অন্যতম ঘনিষ্ঠ মিত্র ব্রিকসের হেভিওয়েট সদস্য রাষ্ট্র চীন।

ভারতের প্রধানমন্ত্রী বলেছেন, ‘আমাদের অঞ্চলে শান্তি, নিরাপত্তা ও উন্নয়নের জন্য সন্ত্রাসবাদ একটি মারাত্মক হুমকি। দুর্ভাগ্যজনক হলো, ভারতের প্রতিবেশী একটি দেশ এই সন্ত্রাসবাদের আস্তানা’। ৬৬ বছর বয়সী ভারতের এই প্রধানমন্ত্রী সরাসরি পাকিস্তানের নাম উল্লেখ না করে এসব কথা বলেছেন।

ভারতীয় প্রধানমন্ত্রীর এ মন্তব্যের পর তাৎক্ষণিকভাবে পাক পররাষ্ট্র মন্ত্রণালয়ের কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

গত ১৮ সেপ্টেম্বর ভারত নিয়ন্ত্রিত কাশ্মিরের উরি সেনাঘাঁটিতে সন্ত্রাসী হামলায় ১৯ ভারতীয় সেনার প্রাণহানির পর প্রতিবেশী পাকিস্তানের সঙ্গে চরম উত্তেজনা চলছে। ভারত ওই হামলার জন্য পাকিস্তানকে দায়ী করলেও সরাসরি তা প্রত্যাখ্যান করেছে ইসলামাবাদ।

এসআইএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।