মোদির প্রশংসায় ট্রাম্প


প্রকাশিত: ০৭:৪৫ এএম, ১৬ অক্টোবর ২০১৬

রিপাবলিকান হিন্দু কলিজন আয়োজিত ইন্দো-আমেরিকার একটি চ্যারিটি অনুষ্ঠানে ভারতের এনডিটিভিকে দেয়া এক বিশেষ সাক্ষাৎকারে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির প্রশংসা করেছেন যুক্তরাষ্ট্রের আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান দলের প্রার্থী ডোনাল্ড ট্রাম্প। এক বিবৃতিতে ট্রাম্প বলেছেন, প্রধানমন্ত্রী মোদির সঙ্গে কাজ করতে আগ্রহী আমি।

এই প্রথম কোনো মার্কিন প্রেসিডেন্ট প্রার্থী ইন্দো-আমেরিকার কোনো অনুষ্ঠানে অংশ নিলেন। ওই অনুষ্ঠানে মোদি বলেন, ভারতের এই নেতা খুবই কর্মদক্ষ এবং তিনি মোটেও অলস নন।  

ভারতকে একটি কৌশলগত মিত্র বলে উল্লেখ করে এই রিপাবলিকান প্রার্থী বলেছেন, আসন্ন নির্বাচনে বিজয়ী হলে যুক্তরাষ্ট্রের সবচেয়ে ভালো বন্ধু হবে ভারত। দু’দেশের সম্পর্কেও নতুন মাত্রা যোগ হবে বলে আশা প্রকাশ করেছেন তিনি।

ট্রাম্প আরো বলেন, ‘প্রধানমন্ত্রী মোদি ভারতের অর্থনৈতিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন। তার হাত ধরেই ভারত অনেক এগিয়ে গেছে। হিন্দু এবং ভারতের খুব ভক্ত আমি। প্রেসিডেন্ট হিসাবে নির্বাচিত হলে হোয়াইট হাউজের সঙ্গে ভারত এবং হিন্দু কমিটির সম্পর্ক আমি আরো এগিয়ে নিয়ে যাব।’

সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে ভারত যে ভূমিকা রেখেছে তার প্রশংসা করে ট্রাম্প বলেন, বর্বর সন্ত্রাসীদের বিরুদ্ধে মোদি সরকার যেভাবে কাজ করছে তা সত্যিই প্রশংসনীয়।

মুম্বাইকে ভালবাসেন বলেও উল্লেখ করেছেন ট্রাম্প। নির্বাচিত হলে তিনি সন্ত্রাসীদের বিরুদ্ধে লড়াইয়ে ভারতকে সেনা দিয়েও সহায়তা করবেন বলে জানিয়েছেন।

টিটিএন/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।