‘কাশ্মির ইস্যু সমাধানে ভারতের সঙ্গে আলোচনায় প্রস্তুত পাকিস্তান’


প্রকাশিত: ০৩:১৩ পিএম, ১৫ অক্টোবর ২০১৬

যদি নয়াদিল্লি কাশ্মির ইস্যু সমাধানে আন্তরিক হয় তাহলে ভারতের সঙ্গে আলোচনার জন্য পাকিস্তান প্রস্তুত। পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ শনিবার এ কথা বলেছেন।

আজারবাইজান সফরে থাকা নওয়াজ শরিফ বলেছেন, অমীমাংসিত ইস্যু নিয়ে আলোচনার জন্য বেশ কয়েকবার প্রস্তাব দিয়েছে পাকিস্তান কিন্তু ভারত এ বিষয়ে কোনো উদ্যোগ নেয়নি।

তিনি বলেন, ওই অঞ্চলে অস্থিরতার মূল কারণ হলো কাশ্মির এবং জাতিসংঘের নিরাপত্তা পরিষদের প্রস্তাবনার প্রতি শ্রদ্ধাশীল থেকে ভারতকে এই ইস্যু সমাধানে অবশ্যই আন্তরিকতা দেখাতে হবে।

নওয়াজ শরিফ বলেন, কাশ্মির ইস্যুর শান্তিপূর্ণ সমাধানে পাকিস্তান অঙ্গীকারবদ্ধ ছিল। ভারতের উরি সেনাঘাঁটিতে জঙ্গি হামলায় পাকিস্তানকে দায়ী করায় দুঃখ প্রকাশ করেছেন নওয়াজ। তিনি বলেন, উরি দুর্ঘটনার ৬ ঘণ্টার মধ্যে পাকিস্তানের বিরুদ্ধে অভিযোগ এনেছে ভারত। একই সীমান্ত পেরিয়ে হামলার দাবিও উড়িয়ে দিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী।

তিনি বলেন, সব রাজনৈতিক দলের প্রতিশ্রুতির প্রতি শ্রদ্ধাশীল থাকায় তার সরকার দেশে রাজনৈতিক সহনশীলতার একটি নতুন সংস্কৃতি চালু করেছে। সিন্ধু প্রদেশে পিপিপি সরকার গঠন করেছে এবং আমরা তাদের প্রতি শ্রদ্ধাশীল। একইভাবে এমকিউএম`র প্রতি বিরোধীদল হিসেবে আমাদের শ্রদ্ধা রয়েছে।

সূত্র : ডন, এক্সপ্রেস ট্রিবিউন।

এসআইএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।