এবার ব্রিটেনের ছায়ামন্ত্রী বাংলাদেশি বংশোদ্ভূত রুপা হক


প্রকাশিত: ০৮:৫৭ এএম, ১৫ অক্টোবর ২০১৬

এবার ব্রিটেনের ছায়ামন্ত্রী হলেন বাংলাদেশি বংশোদ্ভূত রুপা হক। এর আগে শিক্ষাবিষয়ক ছায়া প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পান বাংলাদেশি বংশোদ্ভূত আরেক এমপি বঙ্গবন্ধুর নাতনি টিউলিপ রেজওয়ানা সিদ্দিক। লেবার পার্টির নেতা জেরেমি করবিন শুক্রবার শ্যাডো মিনিস্টার ফর হোম অ্যাফেয়ার্স হিসেবে রুপা হকের নাম ঘোষণা করেন।

যুক্তরাজ্যের ইলিং সেন্ট্রাল ও অ্যাকটন আসন থেকে নির্বাচিত বাংলাদেশি বংশোদ্ভুত লেবার পার্টির এমপি ডক্টর রুপা হক দলের ছায়া মন্ত্রী হিসেবে দায়িত্ব পেয়েছেন। তিনি স্বরাষ্ট্র মন্ত্রণালয়বিষয়ক ছায়ামন্ত্রী ডায়ান অ্যাবোটের নেতৃত্বে কাজ করবেন।

rupa

এর আগে ২০১৫ সালে লন্ডনের ইলিং সেন্ট্রাল অ্যান্ড অ্যাকটন আসন থেকে প্রথমবারের মতো এমপিও নির্বাচিত হন রুপা।

ছায়া মন্ত্রিসভার দায়িত্ব পাওয়ার পর রূপা হক নিজের ফেসবুক পেজে জানিয়েছেন, ‘স্বরাষ্ট্রবিষয়ক ছায়া প্রতিমন্ত্রী হিসেবে লেবার পার্টির অগ্রগামী দলে যুক্ত হতে পেরে আমি আনন্দিত। আমাদের অনেক কাজ করতে হবে।’ এছাড়া এক টুইট বার্তায়ও এই আনন্দের খবর প্রকাশ করেছেন তিনি।

টিটিএন/এবিএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।