বব ডিলানের সঙ্গে এখনো কথা হয়নি নোবেল কমিটির


প্রকাশিত: ০৪:৩৬ এএম, ১৫ অক্টোবর ২০১৬

এ বছর সাহিত্যে নোবেল পেয়েছেন মার্কিন যুক্তরাষ্ট্রের গীতিকার ও গায়ক বব ডিলান। ঐতিহ্যগত মার্কিন সংগীতে নতুন কাব্যিক ধারা সৃষ্টিতে অবদান রাখায় ৭৫ বছর বয়সী এই কিংবদন্তি গায়ক এ বছর সাহিত্যে নোবেল পেয়েছেন বলে নোবেল কমিটির তরফ থেকে জানানো হয়েছে।

সাহিত্যে নোবেল জয়ী ১১৩তম লেখক ও ২৫৯তম মার্কিনি হিসেবে বৃহস্পতিবার ডিলানের নাম ঘোষণা করেছে রয়্যাল সুইডিশ একাডেমি। কিন্তু সাহিত্যে নোবেল বিজয়ী হিসেবে ডিলানের নাম ঘোষণা করার ২৪ ঘণ্টারও বেশি সময় পেরিয়ে গেলেও তার সঙ্গে যোগাযোগ করতে পারেনি নোবেল কমিটি।

শুধু তাই নয় বব ডিলানের তরফ থেকেও কোনো ধরনের সাড়া পাওয়া যায়নি। তিনি আদৌ নোবেল পুরস্কারের বিষয়ে জানতে পেরেছেন কিনা সে বিষয়টিও নিশ্চিত নয়। খবর ডেইলি মেইলের।

নোবেল কমিটির চ্যান্সেলর এএফপিকে জানিয়েছেন, কমিটির তরফ থেকে ডিলানের এজেন্ট এবং তার ট্যুর ম্যানেজারের সঙ্গে যোগাযোগ করা হয়েছে। তবে ডিলানের সঙ্গে সরাসরি যোগাযোগ করা সম্ভব হয়নি।

ডিলানের ঘনিষ্ঠ বন্ধু নিউউয়ির্থ জানিয়েছেন, ডিলান হয়তো এখনো নোবেল পুরস্কারের বিষয়ে কোনো কিছু জানতে পারেননি।

টিটিএন/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।