মিসরে জঙ্গি হামলায় ১২ সেনা নিহত


প্রকাশিত: ০৩:০৩ এএম, ১৫ অক্টোবর ২০১৬

মিসরের সিনাই উপত্যকায় একটি চেক পয়েন্টে জঙ্গি হামলায় ১২ সেনা নিহত হয়েছে। শুক্রবার দেশের উত্তরাঞ্চলে ওই হামলার ঘটনা ঘটেছে বলে জানিয়েছে মিসরীয় সেনা বাহিনী। ওই হামলায় ১৫ জঙ্গিও নিহত হয়েছে। খবর সিএনএন।

সেনাবাহিনীর এক বিবৃতিতে জানানো হয়েছে, গাড়ি ব্যবহার করে হামলা চালিয়েছে জঙ্গিরা। চেক পয়েন্টে হালকা ও ভারী আগ্নেয়াস্ত্র দিয়ে হামলা চালিয়েছে জঙ্গিরা। হামলাকারী সংগঠনটি এর আগে আনসার বাইত আল-মাকদিস নামে পরিচিতি ছিল।

মিসরীয় সেনা এবং ইসলামিক জঙ্গি গোষ্ঠীর মধ্যে এটাই সর্বশেষ হামলার ঘটনা। দেশটির মুসলিম ব্রাদারহুডের প্রেসিডেন্ট মোহাম্মদ মুরসি ক্ষমতাচ্যুত হওয়ার পর থেকেই নিরাপত্তা বাহিনীকে লক্ষ্য করে হামলা চালিয়ে আসছে জঙ্গিরা।

এর আগে গত আগস্টে সেনাবাহিনী দাবি করেছিল তারা সিনাই প্রদেশে জঙ্গি গোষ্ঠীটির শীর্ষ নেতাকে হত্যা করেছে। সেই সঙ্গে আরো বেশ কয়েকজন জঙ্গিকেও হত্যা করা হয়েছে বলে জানানো হয়।

টিটিএন/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।