হোয়াইট হাউজের অতিথি ওবামা : পাকিস্তানি দূত


প্রকাশিত: ০৫:৪৪ এএম, ১৪ অক্টোবর ২০১৬

যুক্তরাষ্ট্রের বিদায়ী রাষ্ট্রপতি বারাক ওবামা এখন হোয়াইট হাউজের অতিথি মাত্র। মার্কিন যুক্তরাষ্ট্রে সফরকালে এমন মন্তব্য করেছেন এক পাকিস্তানি দূত। তার এই বক্তব্যের পর পরই সেটাকে হাস্যকর বলে মন্তব্য করেছে হোয়াইট হাউজ।

মার্কিন প্রশাসনের মুখপাত্র মার্ক টোনার এ সম্পর্কে বলেছেন, পাকিস্তানি প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের দূত মুশাহিদ হুসেন সঈদের বক্তব্য অত্যন্ত হাস্যকর।

হুসেন সঈদ কাশ্মির ইস্যু নিয়ে আলোচনা করতে যুক্তরাষ্ট্রে সফর করছেন। অতলান্তিক কাউন্সিলের একটি আলোচনা সভায় বর্তমান ওবামা সরকারের কাছে তার প্রত্যাশা কি তা জানতে চাইলে তিনি এমন ব্যাঙ্গাত্মক মন্তব্য করেন। শুধু তাই নয়, বর্তমান সরকারের প্রতি অনাস্থা জানিয়ে তিনি নতুন সরকারের দিকে তাকিয়ে রয়েছেন বলেও জানান।

এসব প্রসঙ্গে বারাক ওবামাকে আর কয়েকমাসের অতিথি বলে সম্বাধন করেন সঈদ। কাশ্মিরসহ একাধিক ইস্যুতে ওবামার নেতৃত্বাধীন মার্কিন প্রশাসন বারবারই ভারতের পাশে দাঁড়িয়ে পাকিস্তানের কড়া সমালোচনা করেছে। সন্ত্রাসবাদ ইস্যুতে বারবার চরম হুঁশিয়ারিও দিয়েছে। এটা ভালো চোখে দেখছে না ইসলামাবাদ।

এছাড়া বারাক ওবামার সঙ্গে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ব্যক্তিগত সখ্য নিয়েও বারবার আন্তর্জাতিক সংবাদমাধ্যমে প্রচার হয়েছে। যা থেকে ওবামার প্রতি পাকিস্তান বিরক্ত বলে মনে করা হচ্ছে। সেজন্য তার বিদায়ের দিকেই তাকিয়ে রয়েছে ইসলামাবাদ। আর সেটা বক্তব্যের মাধ্যমে স্পষ্টভাবেই বুঝিয়ে দেয়া হলো।

টিটিএন/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।