স্ত্রীর হুমকির মুখে প্রেসিডেন্ট


প্রকাশিত: ০৫:২৫ এএম, ১৪ অক্টোবর ২০১৬

নাইজেরিয়ার প্রেসিডেন্ট মুহাম্মাদু বুহারিকে সতর্ক করলেন তার স্ত্রী আয়েশা বুহারি। সরকারে রদবদল না আনলে পরবর্তী নির্বাচনে স্বামীকে সমর্থন দেবেন না বলে হুমকি দিয়েছেন তিনি। দেশটির এই ফার্স্ট লেডি বলেন, ‘আমি বাইরে যাব না। ফের প্রচার চালাব না। আগের মতো কোনো নারীকে ভোট দিতে বলব না। আমি তা আর করব না।’

বিবিসি অনলাইনে দেওয়া সাক্ষাৎকারে তিনি জানান, প্রেসিডেন্ট যেসব শীর্ষ কর্মকর্তাদের নিয়োগ দিয়েছেন, তাঁদের অধিকাংশকে তিনি নিজেই চেনেন না। তিনি বলেন, ‘প্রেসিডেন্ট যাঁদের নিয়োগ দেন, তাঁদের ৫০ জনের মধ্যে ৪৫ জনকেই তিনি চেনেন না। আমিও তাঁদের চিনি না। অথচ ২৭ বছর ধরে আমি তাঁর ঘর করছি।’

দুর্নীতি ও স্বজনপ্রীতির বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার প্রতিশ্রুতি দিয়ে গত বছর নির্বাচিত হন বুহারি। প্রেসিডেন্টের সিদ্ধান্তের ব্যাপারে যে অসন্তোষ রয়েছে, তার স্ত্রীর বক্তব্যেই তা প্রমাণিত। তিনি বলেন, ক্ষমতাসীন দলের আদর্শ ও লক্ষ্য যাঁরা ধারণ করেন না, তাঁরাই এখন কিছু লোকের প্রভাবে শীর্ষ পদে নিয়োগ পাচ্ছেন।

২০১৯ সালের নির্বাচনে বুহানি অংশ নেবেন কি না, তা এখনো জানেন না তার স্ত্রী। আয়েশা বলেন, এ ব্যাপারে প্রেসিডেন্ট কিছু বলেননি। তবে স্ত্রী হিসেবে তিনি সিদ্ধান্ত নিয়েছেন, বর্তমান ধারা ২০১৯ সাল পর্যন্ত চললে স্বামীর জন্য তিনি প্রচারে নামবেন না।
সূত্র : বিবিসি

জেডএ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।