নিজের মেয়েকেও ছাড়েননি ট্রাম্প


প্রকাশিত: ০৩:৩৪ এএম, ১১ অক্টোবর ২০১৬

নারীদের নিয়ে অশ্লীল মন্তব্য করার ক্ষেত্রে নিজের মেয়েকেও ছাড়েননি মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প।নারীদের নিয়ে অশালীন মন্তব্যের অডিও ফাঁস হওয়ার পর ব্যাপক তোলপাড় ও নিন্দার ঝড়ের মধ্যেই আরো কিছু পুরনো অশ্লীল রেকর্ডিং প্রকাশ করেছে সিএনএন। যাতে নিজের মেয়ে ইভাঙ্কাকে নিয়েও বেফাঁস মন্তব্য করেছেন তিনি।
 
এতে ২০০৪ সালে এক রেডিও সাক্ষাৎকারের সময় রেডিও জকি ট্রাম্পের মেয়েকে ‘অ্যা পিস অব অ্যাস’ বলে উল্লেখ করলে তিনি তাতে সায় দেন। মেয়ে ইভাঙ্কাকে নিতম্বের সঙ্গে তুলনা করলেও তিনি বিন্দুমাত্র বিব্রত না হয়ে উত্তর দেন ‘হ্যাঁ’।
 
রেডিও ব্যক্তিত্ব হাওয়ার্ড স্টার্নকে ডোনাল্ড ট্রাম্পের দু’দশকেরও বেশি সময় ধরে দেয়া সাক্ষাৎকারগুলোর অডিও বিশ্লেষণ করে এর মূল কিছু অংশ প্রকাশ করেছে সিএনএন।
 
এতে দেখা যাচ্ছে, যেখানে ট্রাম্প বারবার তার মেয়ে ইভাঙ্কা ট্রাম্পের দেহ নিয়ে সরস মন্তব্য করেছেন। এছাড়াও প্রকাশিত ভিডিওর মতো সাধারণভাবেই নারীদের নিয়ে অশ্লীল কথাবার্তা বলেছেন তিনি।
 
ট্রাম্পের উপস্থিতে এক অনুষ্ঠানে হাওয়ার্ড স্টার্ন ট্রাম্পের মেয়ে সম্পর্কে বলেন, ‘ইভাঙ্কা ট্রাম্প ইজ এ পিস অব অ্যাসস’। ট্রাম্প উত্তরে বলেন, ‘ইয়েস’।
 
২০০৬ সালের অক্টোবরে অপর এক সাক্ষাৎকারে হাওয়ার্ড স্টার্ন ইভাঙ্কার স্তন নিয়ে মন্তব্য করায় ট্রাম্প বলেন, ইভাঙ্কা সব সময়ই খুবই যৌন আবেদনময়ী। তিনি বলেন, ‘সে প্রায় ৬ ফুট লম্বা এবং একজন অসাধারণ সুন্দরী।’

এর দু’বছর পর আরেক সাক্ষাৎকারে ট্রাম্প স্টার্নকে ইভাঙ্কা সম্পর্কে অশ্লীল ভাষায় প্রশংসা করারও অনুমতি দেন।

এসব অশ্লীল টেপ ফাঁস হওয়ার পর মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন থেকে সরে দাঁড়ানোর জন্য ডোনাল্ড ট্রাম্পের ওপর চাপ বাড়ছে। তবে এক টুইট বার্তায় তিনি বলেছেন, ‘সংবাদ মাধ্যম ও প্রাতিষ্ঠানিক রাজনৈতিক শক্তি আমাকে নির্বাচন থেকে সরিয়ে দিতে চায়। কিন্তু আমি কখনোই এ লড়াই থেকে সরব না।’

এতো কিছুর পরও ট্রাম্পের দাবি, যুক্তরাষ্ট্রে তার প্রতি অবিশ্বাস্য রকমের সমর্থন তৈরি হচ্ছে।

এদিকে ডোনাল্ড ট্রাম্পের এ ধরণের অশ্লীল কথাবার্তায় তার নিজের ঘর থেকেও সমালোচনা হয়েছে। স্ত্রী মেলানি ট্রাম্প এক বিবৃতিতে বলেছেন, তার স্বামী যা বলেছেন তা মোটেই গ্রহণযোগ্য নয়।
 
তিনি আরো উল্লেখ করেন, এটা আমার জন্যও আক্রমণাত্মক। তবে তার আশা, আমেরিকার জনগণ ট্রাম্পকে ক্ষমা করবেন।
 
মেলানিয়া ট্রাম্প বলেন, ‘আমি যে মানুষটাকে চিনি ওই মন্তব্যগুলো তার সঙ্গে মানায় না।

এমএমজেড/এবিএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।