‘সিংহাসনের জন্য বাবাকেও হত্যা করতে পারেন সৌদি যুবরাজ’


প্রকাশিত: ০৯:২৭ এএম, ০৭ অক্টোবর ২০১৬

সিংহাসনের জন্য বাবাকেও হত্যা করতে পারেন সৌদি যুবরাজ। ইরানের বিপ্লবী গার্ডের উর্ধ্বতন কর্মকর্তা কাশিম সোলাইমানি বলেছেন, সৌদি রাজপুত্র এতটাই অধৈর্য যে, তিনি সিংহাসনে বসার জন্য নিজের বাবাকেও হত্যা করতে পারেন। খবর এপির।

এ বছরের জানুয়ারি থেকেই ইরান এবং সৌদির মধ্যে বাগ-বিতণ্ডা লক্ষ্য করা যাচ্ছে। বুধবার রাতে দ্য ফারস এবং দ্য তাসনিম নিউজ এজেন্সির কাছে সৌদি যুবরাজ সম্পর্কে এমন মন্তব্য করেছেন কাশিম সোলাইমানি। সে সময় তিনি সিরিয়ায় নিহত এক ইরানীয় কর্মকর্তার প্রতি গভীর শোক প্রকাশ করেন।

এ বছরের জানুয়ারির দুই তারিখে তেহরান এবং মাসহাদে সৌদি দূতাবাসে হামলার ঘটনাকে কেন্দ্র করে ইরান ও সৌদির মধ্যে সম্পর্কের ভীত নড়বড়ে হতে শুরু করে।

রিয়াদে বিশিষ্ট আলেম নিমর আল নিমরের ফাঁসির ঘটনাকে কেন্দ্র করে দু’দেশের মধ্যে উত্তেজনা আরো বেড়ে গেছে। ওই ঘটনাকে কেন্দ্র করে তেহরানের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করে রিয়াদ। এরপর থেকেই দু’দেশকেই একে অন্যকে নিয়ে প্রায়ই বিরূপ মন্তব্য করতে দেখা গেছে।

টিটিএন/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।