এবার ভারতের পাশে ইউরোপীয় ইউনিয়ন


প্রকাশিত: ০৬:১৪ এএম, ০৫ অক্টোবর ২০১৬

যুক্তরাষ্ট্র এবং রাশিয়ার পর এবার ইউরোপীয় ইউনিয়নকে পাশে পাচ্ছে ভারত। আর এ কারণেই ভারতের পালে এবার বাতাসটা বেশ  জোরালো হচ্ছে। মঙ্গলবার ইউরোপীয় ইউনিয়নের পার্লামেন্ট থেকে জানানো হয়েছে, তারা ভারতের পাশে আছে। খবর আনন্দবাজার পত্রিকার।

ইউরোপীয় ইউনিয়নের ভাইস প্রেসিডেন্ট রাইজার্ড ঝারনেকির এক বিবৃতিতে বলেছেন, জঙ্গি দমনে সীমান্ত পেরিয়ে ভারত যে সক্রিয়তা (সার্জিক্যাল স্ট্রাইক) দেখিয়েছে, তা রীতিমতো প্রশংসাযোগ্য। এই সক্রিয়তাকে বিশ্বের সব দেশেরই সমর্থন করা উচিত। ভারতের সমর্থনে বিশ্বের অন্য দেশগুলিরও আন্তরিকভাবে এগিয়ে আসা উচিত বলে মন্তব্য করেছেন তিনি।

জঙ্গি দমনের প্রশ্নে ভারতের সমর্থনে ইউরোপীয় ইউনিয়ন বলেছে, ‘সার্জিক্যাল স্ট্রাইকে ভারত যে বার্তা পাকিস্তানসহ গোটা বিশ্বের কাছে পৌঁছে দিয়েছে, তা অত্যন্ত স্পষ্ট ও জোরালো। পাকিস্তানের সীমান্ত পার হয়ে সন্ত্রাস প্রবেশকে ভারত আর সুযোগ দেবে না। সন্ত্রাস বন্ধ করতে ভারত পাল্টা ও যোগ্য জবাব দেবে। আর সেই জবাবটা দিতে বেশি সময়ও লাগবে না।’

ভারতের অবস্থানের আরও প্রশংসা করে বলা হয়েছে, ‘ভারত খুব জোরালো ভাবে এটাও বুঝিয়ে দিতে পেরেছে, পাকিস্তানকে আক্রমণ করার কোনও উদ্দেশ ছিল না তাদের। ভারতের লক্ষ্য ছিল, পাকিস্তানের মদতে পাকিস্তানের মাটিতে যে জঙ্গি সন্ত্রাস জন্মে ও বেড়ে উঠেছে, তার মূলটাকে যতটা সম্ভব উৎপাটিত করা। আর এই প্রথম সেটা বেশ সফল ভাবেই ভারত করে দেখাতে পেরেছে।’

টিটিএন/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।