জম্মু-কাশ্মির সীমান্তে গোলাগুলি চলছে


প্রকাশিত: ১২:৫৮ পিএম, ২৯ সেপ্টেম্বর ২০১৬

সীমান্ত পেরিয়ে পাকিস্তানে ভারতীয় সেনাবাহিনীর সফল অভিযানের পর ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মিরে জঙ্গিদের সঙ্গে আইন-শৃঙ্খলা বাহিনীর গোলাগুলি চলছে। জম্মু-কাশ্মিরের মেন্ধর সেক্টরে নিরাপত্তা বাহিনীর ওপর অতর্কিত হামলা চালিয়েছে জঙ্গিরা।

মেন্ধরে এখনো গোলাগুলি চলছে বলে ইন্ডিয়া ডটকমের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়েছে, সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের অতিরিক্ত সদস্য ঘটনাস্থলে পৌঁছেছে। নিরাপত্তা বাহিনীর সঙ্গে জঙ্গিদের গোলাগুলি আরো কয়েক ঘণ্টা ধরে চলতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।  

তবে সীমান্ত পেরিয়ে পাকিস্তানি জঙ্গি সংগঠন জয়েশ-ই-মহম্মদের সদস্যরা কাশ্মিরে প্রবেশ করেছে নাকি এই সংগঠনটির অনুসারীরা হামলা চালিয়েছে তা এখনো পরিষ্কার নয়।

বুধবার গভীর রাতে কাশ্মিরের ৭টি সন্ত্রাসী আস্তানায় ‘সার্জিক্যাল স্ট্রাইক’ (পূর্ব ঘোষণা ছাড়াই ঝটিকা সেনা অভিযান) নামে ভারতীয় সেনাবাহিনী অভিযান চালিয়েছে। এ অভিযানে দুই পাক সেনাসহ অন্তত ৩৮ সন্ত্রাসী নিহত হয়েছে বলে দাবি করেছে ভারত।

রাতভর সেনাবাহিনীর ওই অপারেশন নয়াদিল্লির সেনা সদর দফতর থেকে তদারকি করেন দেশটির প্রতিরক্ষামন্ত্রী মনোহর পরিকর, সেনাপ্রধান জেনারেল দলবির সিং সুহাগ, জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভাল।

পাক অধিকৃত কাশ্মিরে ঢুকে ভারতীয় অভিযানের খবর প্রকাশের কয়েক মিনিটের মাথায় এর নিন্দা জানিয়ে বিবৃতি দিয়েছেন পাক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ। তিনি বলেছেন, বিনা উসকানিতে নগ্ন আগ্রাসন চালিয়েছে ভারতীয় বাহিনী।

এসআইএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।