ভারতে পরমাণু হামলার হুমকি পাকিস্তানের


প্রকাশিত: ০৬:২৪ এএম, ২৯ সেপ্টেম্বর ২০১৬

ভারতের বিরুদ্ধে পরমাণু হামলার হুমকি দিয়েছে পাকিস্তানের প্রতিরক্ষামন্ত্রী খাওয়াজ মুহাম্মদ আসিফ। প্রতিরক্ষামন্ত্রী এক সাক্ষাতকারে বলেছেন, ইসলামাবাদ কৌশলী অস্ত্র ব্যবহারের জন্য প্রস্তুতি নিচ্ছে। তিনি এমন এক সময় এ ধরনের বক্তব্য প্রদান করলেন যখন দু`দেশের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে।

ভারতের বিরুদ্ধে কৌশলী পারমাণবিক অস্ত্র ব্যবহারের পরিকল্পণা করছে পাকিস্তান। দেশটির বেসরকারি টেলিভিশন চ্যানেল সামাকে দেয়া সাক্ষাতকারে এ হুমকির কথা জানান আসিফ।

আসিফ বলেন, ভারতের পাশে কেউ থাকবে না। অথচ চীনের মত বৃহৎ রাষ্ট্রও পাকিস্তানের পাশে আছে। কাশ্মির ভারত থেকে বিচ্ছিন্ন হয়ে যাবে বলে মন্তব্য করেন তিনি।

তিনি বলেন, পারমাণবিক অস্ত্র পাকিস্তান নিজেদের হেফাজতের জন্য তৈরি করেছে। তারা শো পিসে সাজিয়ে রাখার জন্য এগুলো বানায়নি। শুধু তাই নয় পাকিস্তানের আকাশসীমা লঙ্ঘনের চেষ্টা করলেও তার ফল পেতে হবে ভারতকে।

দু’দেশের মধ্যে যুদ্ধের কোনো আশঙ্কা রয়েছে কিনা এ বিষয়ে আসিফকে প্রশ্ন করা হলে তিনি বলেন, এ ধরনের কোনো কিছু তার মনে হয় না। তবে তারা সব সময় প্রস্তুত। তাদের কাছে প্রয়োজনের তুলনায় অনেক বেশি পারমাণবিক অস্ত্র রয়েছে। তাদের নিরাপত্তায় কোনো হুমকি এলে বা তাদের মাটিতে কেউ যুদ্ধের চিন্তা করলে তারা নিজেদের পারমাণবিক অস্ত্র ব্যবহারে দ্বিতীয়বার ভাববে না।

টিটিএন/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।