অর্থ পাচারের অভিযোগে সৌদিতে বাংলাদেশির কারাদণ্ড


প্রকাশিত: ০৩:৫০ পিএম, ২৭ সেপ্টেম্বর ২০১৬

অবৈধ অর্থ পাচারের অভিযোগে সৌদি আরবের একটি আদালত সেদেশে আটক বাংলাদেশি এক নাগরিককে আট মাসের কারাদণ্ডের আদেশ দিয়েছেন। বিভিন্ন সময়ে বিশ্বের বিভিন্ন দেশে অর্থ ও মোবাইল পাচারে অভিযুক্ত ওই বাংলাদেশিকে ৩ হাজার সৌদি রিয়াল ও ৫০ দোররা মারার নির্দেশও দেয়া হয়েছে।

মঙ্গলবার সৌদি আরবের জাতীয় দৈনিক আরব নিউজের এক প্রতিবেদনে বলা হয়েছে, গ্রেফতার হওয়ার আগে ওই বাংলাদেশি তার ব্যাংক অ্যাকাউন্ট থেকে অবৈধভাবে অন্তত ৪০ লাখ সৌদি রিয়াল পাচার করেছেন। সৌদি অার্থিক তদন্ত বিভাগের এক প্রতিবেদনে এ তথ্য উঠে এসেছে।

তদন্ত প্রতিবেদনে আরো বলা হয়েছে, ওই বাংলাদেশির এক সময়ের মালিক এক সৌদি তরুণসহ বেশ কয়েকটি কোম্পানি ও ব্যক্তির অ্যাকাউন্টে অর্থ পাচার করেছেন। এর বিনিময়ে তিনি প্রত্যেকবার একটি মোবাইল ফোন ও কার্ড এবং ১০ সৌদি রিয়াল নিয়েছেন।

এ ছাড়া সৌদি তরুণ ও কোম্পানির মূল ঠিকানা জানা ছাড়াই তিনি অর্থ পাঠিয়েছেন। ২০১৪ সালের ১৩ এপ্রিল থেকে ২০১৫ সালের ১৩ এপ্রিলের মধ্যে তিনি ৩৯ লাখ ৪৩ হাজার ৩৭৮ সৌদি রিয়াল অবৈধভাবে পাচার করেছেন।

এসআইএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।