৭৯ দিন পর কাশ্মিরের কারফিউ প্রত্যাহার


প্রকাশিত: ০৩:২৭ পিএম, ২৫ সেপ্টেম্বর ২০১৬

ভারত নিয়ন্ত্রিত কাশ্মির থেকে রোববার কারফিউ প্রত্যাহার করা হয়েছে। তবে পূর্ব সতর্কতা হিসেবে কাশ্মিরের বিভিন্ন অংশে জন সমাবেশের ওপর নিষেধাজ্ঞা বহাল রেখেছে স্থানীয় প্রশাসন। দেশটির জাতীয় দৈনিক টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

পুলিশের এক কর্মকর্তা টাইমস অব ইন্ডিয়াকে বলেন, আজ থেকে পুরো কাশ্মির উপত্যকা কারফিউ মুক্ত; তবে পূর্ব পদক্ষেপ হিসেবে কিছু কিছু এলাকায় নিষেধাজ্ঞা রয়েছে।

তিনি বলেন, শনিবার উপত্যকার পরিস্থিতির উন্নতি হওয়ায় কারফিউ প্রত্যাহার করা হয়েছে। রোববার উপত্যকার কোনো অংশে অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। ৭৯ দিন ধরে কাশ্মিরে কারফিউ চলমান থাকায় এখনো অনেক দোকানপাট ও অন্যান্য ব্যবসায়িক প্রতিষ্ঠান বন্ধ রয়েছে।

গত ৮ জুলাই পুলিশের সঙ্গে এনকাউন্টারে হিজবুল মুজাহিদীন কমান্ডার বুরহানির ওয়ানির মৃত্যুর পর উত্তপ্ত হয়ে উঠে কাশ্মির। পুলিশের সঙ্গে সংঘর্ষে কাশ্মিরে এখন পর্যন্ত ৮২ জনের প্রাণহানি ও হাজার হাজার মানুষ আহত হয়েছে।

এসআইএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।