মুসলিমরা ঘৃণার পাত্র নন : মোদি


প্রকাশিত: ০১:৪০ পিএম, ২৫ সেপ্টেম্বর ২০১৬

ধর্মনিরপেক্ষতার সংজ্ঞা বিকৃত করা হয়েছে মন্তব্য করে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি হিন্দুত্ববাদী একটি সংগঠনের মতাদর্শের সমালোচনা করে বলেছেন, মুসলিমদের ভোটের বাজারের আইটেম হিসেবে না দেখে নিজের মতো মনে করা উচিত।

কেরালার কোজিকোদে ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টির কাউন্সিলে দেয়া বক্তৃতায় মোদি বলেন, তার সরকারের উদ্দেশ্য সবাইকে সঙ্গে নিয়ে সবার উন্নয়ন। তিনি বলেন, এটি রাজনৈতিক স্লোগান নয়; সমাজের সর্বশেষ মানুষের কল্যাণ নিশ্চিত করতে একটি অঙ্গীকার।

মোদি তার দীর্ঘ বক্তৃতায় ধর্মনিরপেক্ষতাবাদ, সুষম ও অন্তর্ভূুক্তিমূলক প্রবৃদ্ধির বিষয়ে কথা বলেন। সংগঠনটির প্রতিষ্ঠাতা উপাধ্যায়া দিনদয়ালের শততম জন্মবার্ষিকী উপলক্ষে তার প্রতি শ্রদ্ধা জানান মোদি। তিনি বলেন, ধর্মনিরপেক্ষতার সংজ্ঞা বিকৃত করা হয়েছে। এমনকি আজকাল জাতীয়তাবাদও এর শিকার হয়েছে।

উপাধ্যায়ার জীবন এবং তার অবদান সম্পর্কে বলেন, মুসলিমদের তিরস্কার করবেন না। তাদের ক্ষমতায়ন করুন। তারা শুধুমাত্র ভোটের বাজারের আইটেম নন; এ ছাড়া ঘৃণারও পাত্র নন। তাদেরকে নিজেদের মতো করে ভাবুন।

সূত্র : হিন্দুস্তান টাইমস।

এসআইএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।