পাকিস্তানি জুস ও ওয়্যারলেস ছিল উরি হামলাকারীদের কাছে


প্রকাশিত: ০৬:৪৬ এএম, ২৫ সেপ্টেম্বর ২০১৬

উড়ি হামলাকারীরা পাকিস্তানের নাগরিক এ বিষয়টি আগেই দাবি করেছিল ভারত। এবার তাদের ওই দাবি আরো জোরদার হলো। ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীরের উরি এলাকায় ভারতীয় সেনা ব্রিগেডের সদর দপ্তরে হামলাকারীদের ব্যবহৃত ওয়্যারলেস সেটে গায়ে উর্দুতে লেখা পাওয়া গেছে।

উরি হামলার তদন্তকারী ভারতের জাতীয় তদন্ত সংস্থা এনআইএর বরাত দিয়ে সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, হামলাকারীদের কাছে দুটি ওয়্যারলেস সেট পাওয়া গেছে। সেট দুটি জাপানের প্রযুক্তি প্রতিষ্ঠান আইসিওএমের তৈরি।

সাধারণত কোনো দেশের নিরাপত্তা সংস্থার কাছে এমন ওয়্যারলেস সেট বিক্রি করা হয়। এনআইএ জানিয়েছে, হামলাকারীদের দুটি ওয়্যারলেসে উর্দুতে লেখা ছিল বিলকুল নয়া অর্থাৎ একেবারে নতুন।

শুধু তাই নয় নিহত ওই হামলাকারীদের কাছে ছিল নাকি পাকিস্তানের তৈরি জুস ছিল। তাদের কাছে যে জুসের প্যাকেট ছিল সেগুলো করাচিতে তৈরি হয়। ভারতীয় তদন্তকারীরা বলছে এসব জিনিস ই প্রমান করে যে, উড়িতে হামলা চালানো ব্যক্তিরা পাকিস্তানি।

ভারতের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক কর্মকর্তা জানিয়েছেন, আনুষ্ঠানিকভাবে পাকিস্তানের কাছে ওয়্যারলেস সেটের বিস্তারিত তথ্য পাঠিয়ে এ সম্পর্কে জানতে চাওয়া হবে।

টিটিএন/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।