কিম জং উনকে গুপ্তহত্যার পরিকল্পনা দ. কোরিয়ার!


প্রকাশিত: ০৬:২০ এএম, ২৪ সেপ্টেম্বর ২০১৬

উত্তর কোরিয়ার শীর্ষ নেতা কিম জং উনকে গুপ্তহত্যা করতে প্রস্তুত আছে দক্ষিণ কোরিয়া। উত্তর কোরিয়ার পরমাণু অস্ত্র নিজেদের জন্য হুমকির কারণ হয়ে ওঠার আশঙ্কা দেখা দিলে কিম জং উনকে হত্যা করতে পারে তারা। দক্ষিণ কোরিয়ার প্রতিরক্ষামন্ত্রী চলতি সপ্তাহে এ তথ্য প্রকাশ করেন।

দক্ষিণ কোরিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের বরাত দিয়ে শুক্রবার (২৩ সেপ্টেম্বর) এমনটাই জানায় আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো।

দক্ষিন কোরিয়ার পার্লামেন্টে গত বুধবার প্রতিরক্ষামন্ত্রী হান মিন-কুর কাছে দেশের প্রতি হুমকি মোকাবিলার প্রস্তুতি এবং উত্তর কোরীয় নেতা কিম জং উনকে হত্যা করতে বিশেষ কোনো বাহিনী প্রস্তুত রাখা হয়েছে কি না জানতে চাওয়া হয়।

জবাবে প্রতিরক্ষামন্ত্রী বলেন, হ্যাঁ, আমাদের তেমন একটি পরিকল্পনা আছে। কিম জং উনকে নিশ্চিহ্ন করতে একটি স্পেশাল ফোর্স ইতোমধ্যে সুসংগঠিতও করা হয়েছে।... শত্রুদের নেতৃত্ব ধ্বংস করতে তাদের স্থাপনা সমূহে নির্ভুল ক্ষেপণাস্ত্র হামলার সক্ষমতা আমাদের রয়েছে।’

সাম্প্রতিক সময়ে কিম জং উনের নির্দেশে উত্তর কোরিয়া একের পর এক পারমাণবিক বোমা ও মিসাইলসহ বিভিন্ন অস্ত্রের মহড়া এবং পরীক্ষা অব্যাহত রেখেছে। যা নিয়ে যথেষ্ট উদ্বিগ্ন প্রতিবেশী দক্ষিণ কোরিয়া।

জাতিসংঘ ও মার্কিন নিষেধাজ্ঞা সত্ত্বেও উ. কোরিয়া তাদের ইচ্ছে মতোই পারমাণবিক বোমাসহ বিভিন্নি পরীক্ষা অব্যাহত রেখেছে। বিভিন্ন সময় উত্তর কোরিয়াকে এ বিষয়ে দক্ষিণ কোরিয়া সতর্ক করলেও তা আমলে নিচ্ছেন না কিম জং উন।

তাই শেষ পর্যন্ত তাকে হত্যার মতো পরিকল্পনা নিয়েছে দক্ষিণ কোরিয়া। যা নিয়ে রাজনৈতিক বিশ্লেষকদের মধ্যে আলোচনায় নতুন মোড় নিয়েছে। সূত্র : ওয়েবসাইট

এমএমজেড/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।