আলেপ্পো শহরে বোমা হামলায় নিহত ৯০


প্রকাশিত: ০৫:৪৯ এএম, ২৪ সেপ্টেম্বর ২০১৬

সিরিয়ার বিদ্রোহী নিয়ন্ত্রিত আলেপ্পো শহরে গত ২৪ ঘণ্টায় দেড় শ`য়ের বেশি বিমান হামলা চালানো হয়েছে। দফায় দফায় চালানো এসব হামলায় কমপক্ষে ৯০ জন নিহত হয়েছে। সিরীয় এবং রুশ বাহিনী এসব হামলা চালিয়েছে। খবর আল জাজিরার।

আলেপ্পোর কাছাকাছি কমপক্ষে ৩০টি শহরকে লক্ষ্য করে এসব হামলা চালানো হয়েছে। বিমান হামলায় আহত হয়েছে প্রায় এক হাজার মানুষ।

ভয়াবহ বিমান হামলায় বেশ কিছু জরুরী স্বাস্থ্য সেবা এবং মাটির নীচের আশ্রয়কেন্দ্র ধ্বংষ হয়েছে। স্থানীয় একটি সূত্র এ তথ্য জানিয়েছে।

হোয়াইট হেলমেট নামের একটি স্বেচ্ছাসেবী ত্রাণ সংস্থা জানিয়েছে, যুদ্ধবিমান থেকে ভারী কামান ও বোমা হামলা চালানো হয়েছে। হামলায় সংস্থাটির ৪টি আশ্রয়কেন্দ্র এবং ৫টি অ্যাম্বুলেন্স ক্ষতিগ্রস্ত হয়েছে।

বিদ্রোহীদের নিয়ন্ত্রণ থেকে আলেপ্পো শহরের পূর্বাংশ পুনর্দখল করার জন্য নতুন অভিযান শুরু করতে যাচ্ছে সিরীয় বাহিনী।

যুক্তরাজ্যভিত্তিক মানবাধিকার সংস্থা সিরিয়ান অবজারভেটরি ফর হিউমেন রাইটস জানিয়েছে,শুক্রবার রাত থেকে এ পর্যন্ত কমপক্ষে ৩০টি বিমান হামলা চালানো হয়েছে। সরকার বাহিনীর হেলিকপ্টার থেকে ব্যারেল বোমা হামলা চালানো হয়েছে। তবে রুশ বাহিনীও বেশ কিছু হামলা চালিয়েছে।

টিটিএন/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।