মিসর উপকূলে নৌডুবিতে ১৬২ অভিবাসনপ্রত্যাশীর মৃত্যু


প্রকাশিত: ০৪:৫৯ এএম, ২৪ সেপ্টেম্বর ২০১৬

মিসর উপকূলে অভিবাসনপ্রত্যাশীদের বহনকারী একটি নৌকাডুবে এ পর্যন্ত ১৬২ অভিবাসীর মৃত্যু হয়েছে। বুধবার ওই নৌকাডুবির পর উদ্ধারকর্মীরা ভূমধ্যসাগর থেকে আরো বেশ কয়েকটি মৃতদেহ উদ্ধার করেছেন।

নৌডুবির ঘটনায় বেঁচে যাওয়ারা জানিয়েছেন, তাদের বহনকারী নৌকাটিতে ৪৫০ জন অভিবাসী ছিলেন। বুধবার মাছ ধরার ওই নৌকাতে করে মিসর থেকে ইতালির উদ্দেশে যাত্রা করেছিলেন অভিবাসীরা। পরে বন্দর শহর রোসেটার উপকূলে অতিরিক্ত যাত্রী বোঝাই নৌকাটি উল্টে গেলে বহু অভিবাসীর মৃত্যু হয়।   

মিসরীয় উপকূল থেকে এ পর্যন্ত ১৬২টি মৃতদেহ উদ্ধার করা হয়েছে। শুক্রবার বার্তাসংস্থা এপির কাছে এ তথ্য জানিয়েছেন মোহাম্মেদ সুলতান নামে মিসরীয় এক উপকূলরক্ষী।

সেনাবাহিনীর এক বিবৃতিতে জানানো হয়েছে, এ পর্যন্ত ১৬৩ জন অভিবাসীকে জীবিত উদ্ধার করা হয়েছে। নৌকাডুবির পর জীবিত এবং নিখোঁজদের উদ্ধারে উদ্ধার অভিযান অব্যাহত রাখা হয়েছে।

মৃতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন উদ্ধারকর্মীরা। এর আগে, বার্তাসংস্থা রয়টার্সকে একটি নিরাপত্তা সূত্র জানিয়েছে, ডুবে যাওয়া নৌকাটিতে মিসর, সিরিয়া ও আফ্রিকার অভিবাসীরা ছিলেন।

টিটিএন/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।