ওমরানকে নিজের পরিবারে চায় শিশু অ্যালেক্স


প্রকাশিত: ০৯:৪৯ এএম, ২৩ সেপ্টেম্বর ২০১৬

আলেপ্পোতে এক বোমা হামলার ঘটনায় আহত হয়েছিল ওমরান দাকনিশ নামের এক শিশু। তাকে ধ্বংসস্তূপ থেকে উদ্ধারের পর তার রক্তাক্ত হতবাক চেহারার ছবি বিশ্বজুড়ে সমালোচনার ঝড় তুলেছিল।

ওমরানের ওই রক্তাক্ত ছবি নতুন করে আবারো আমাদেরকে সিরীয় শিশু শরণার্থী আয়লান কুর্দিকে মনে করিয়ে দিয়েছিল। ওমরানের পরিণতিও যেন আয়লানের মত না হয় তাই প্রার্থনা করেছিল সবাই। আলেপ্পোর সেই ওমরানকে নিজেদের পরিবারের সদস্য হিসেবে চাইছে নিউইয়র্কের ৬ বছর বয়সী আরেক শিশু অ্যালেক্স। খবর বিবিসির।

ওমরানের রক্তাক্ত ছবি দেখে তাকে নিজেদের বাড়িতে নিয়ে আসার জন্য অস্থির হয়ে উঠেছে অ্যালেক্স। সম্প্রতি মার্কিন প্রেসিডেন্ট ওবামাকে একটি চিঠি লিখেছে অ্যালেক্স। সেখানে সে ওমরানকে তাদের পরিবারে আশ্রয় দেয়ার ইচ্ছা জানিয়েছে।

অ্যালেক্স লিখেছে, আমাদের প্রিয় প্রেসিডেন্ট ওবামা, মনে পড়ে ওমরানের কথা? সিরিয়ায় আহত হয়ে অ্যাম্বুলেন্সে বসে ছিল যে শিশুটি?
আপনি কি তাকে আমাদের বাড়িতে এনে দিতে পারবেন? আমি বেলুন, ফুল পতাকা নিয়ে অপেক্ষা করবো। আমি তাকে একটি পরিবার দেব, সে আমার ভাই হবে।

নিউইয়র্কে শরণার্থী সমস্যা নিয়ে জাতিসংঘের একটি শীর্ষ বৈঠকে প্রেসিডেন্ট বোমা শিশু অ্যালেক্সের ওই চিঠিটির বক্তব্য তুলে ধরে বলেন, আমাদের সবাইকে অ্যালেক্স হতে হবে।

অ্যালেক্সের ওই চিঠির বিষয়ে ফেসবুকে টেক্সাসের এক নারী লিখেছেন, ছয় বছরের একটি শিশুর মধ্যে যে ভালোবাসা এবং মানবতা অধিকাংশ বয়স্ক মানুষের মধ্যে তার অভাব রয়েছে। এই শিশুর মা-বাবাকে অভিনন্দন।

টিটিএন/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।