বিএবিবিএমএ ও ডব্লিউআইএসএইচএইচ এর মধ্যে চুক্তি স্বাক্ষর


প্রকাশিত: ০৭:২১ এএম, ০২ ফেব্রুয়ারি ২০১৫

বেকারি পণ্য উৎপাদনে সয়া ময়দা ব্যবহারে উৎসাহিত করতে বাংলাদেশ অটো বিস্কুট এন্ড ব্রেড মেনুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশন (BABBMA) ও দ্যা ওর্য়াল্ড ইনিসিয়েটিভ ফর সয়া ইন হিউম্যান হেলথ (WISHH)  এর  মধ্যে চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

সোমবার এ বিষয়ে চুক্তিপত্রে স্বাক্ষর করেন বাংলাদেশ অটো বিস্কুট এন্ড ব্রেড মেনুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশন এর প্রেসিডেন্ট শফিকুর রহমান ও দ্যা ওর্য়াল্ড ইনিসিয়েটিভ ফর সয়া ইন হিউম্যান হেলথ এর নির্বাহী পরিচালক জিম হার্শে।

চুক্তির আওতায় দ্যা ওর্য়াল্ড ইনিসিয়েটিভ ফর সয়া ইন হিউম্যান হেলথ সয়া ময়দা সরবরাহ করবে এবং সেগুলো অ্যাসোসিয়েমের মাধ্যমে বিস্কুট ও ব্রেড উৎপাদনকারী বিভিন্ন প্রতিষ্ঠানকে সরবরাহ করা হবে।

শফিকুর রহমান জানান, আমেরিকান সয়াবিন অ্যাসোসিয়েশন বিশ্বের মানুষের স্বাস্থ্যের কথা বিবেচনা করে দ্যা ওর্য়াল্ড ইনিসিয়েটিভ ফর সয়া ইন হিউম্যান হেলথ নামে একটি প্রোগ্রাম চালু করেছে। এই প্রোগ্রামটি পরিচালনা করবে ইউএসডিএ।

প্রাণ-আরএফএল গ্রুপের উপ-ব্যবস্থাপনা পরিচালক আহসান খান চৌধুরীসহ বিস্কুট উৎপাদনকারী বিভিন্ন প্রতিষ্ঠানের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ এসময় উপস্থিত ছিলেন এবং একই অনুষ্ঠানে প্রাণ-সহ আরও চারটি কোম্পানির সাথে এর চুক্তি স্বাক্ষরিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থতি ছিলেন এগ্রো ফুড ইন্ডাস্ট্রি স্কিলস কাউন্সিলের চেয়ারম্যান ফখরুল ইসলাম মুন্সী।

এআরএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।