রাশিয়ার সংসদীয় নির্বাচনে পুতিনের দলের জয়


প্রকাশিত: ০৭:০০ এএম, ২০ সেপ্টেম্বর ২০১৬

রাশিয়ার সংসদীয় নির্বাচনে পুতিনের দল ইউনাইটেড রাশিয়া জয়ী হয়েছে। রাশিয়ার রাষ্ট্রীয় গণমাধ্যম তাস জানিয়েছে, ৯৩ শতাংশ ভোটের মধ্যে ৫৪ দশমিক ২৮ শতাংশ ভোট পেয়ে জয়ী হয়েছে ইউনাইটেড রাশিয়া।

তাস জানিয়েছে, সেন্ট্রাল ইলেকশন কমিশনের ফলাফল অনুযায়ী, নির্বাচনে জয়ী হয়ে পার্লামেন্টে ৪৫০ আসনের মধ্যে ৩৪৩ আসন পাবে পুতিনের দল।

নির্বাচনে কমিউনিস্ট পার্টি ১৩ দশমিক ৫৪ ভাগ ভোট পেয়ে ৪২টি আসন, লিবারেল ডেমোক্রেট পার্টি ৩৯ আসন এবং দ্য ফেয়ার রাশিয়া পার্টি ২৩টি আসন জয়লাভ করেছে।

সিইসির প্রধান এলা পামফিলোভা সংবাদমাধ্যমের কাছে সোমবার জানান, তিনি নির্বাচনের ফলাফলে খুব বেশি পরিবর্তন আশা করেননি। তবে অবশ্যই কিছু ছোটখাট পরিবর্তন নির্বাচনে লক্ষ্য করা গেছে। তবে সব কিছু মিলিয়ে সিইসি ব্যাপক পরিবর্তন আশা করেনি। নির্বাচনের ফলাফলকে যথেষ্ট স্বচ্ছ এবং নির্দিষ্ট বলেও উল্লেখ করেছেন তিনি।

তিনি আরো বলেন, আমি বিশ্বাস করি নির্বাচনের এই ফলাফল বাস্তবিক এবং সত্য। তবে কারো যদি এই ফলাফল নিয়ে কোনো সন্দেহ থাকে তবে সে আমাদের কাছে আসতে পারে। আমি মনে করি নির্বাচন কমিশনের অনেক সদস্যই এই ফলাফল আশা করেননি। এটাতো আমাদের কাছে অনেকটা বিস্ময়ের মত বিভিন্ন পথে এসেছে।

এর আগে ২০১১ সালের নির্বাচনে ৪৯ ভাগ ভোট পেয়ে পার্লামেন্টের ২৩৮টি আসন পেয়েছিল ইউনাইটেড রাশিয়া।

টিটিএন/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।