মেরকেলের শরণার্থী নীতি ভুল ছিল


প্রকাশিত: ০৫:৪৯ এএম, ২০ সেপ্টেম্বর ২০১৬

অবশেষে নিজের ভুল স্বীকার করলেন জার্মানির চ্যান্সেলর অ্যাঙ্গেলা মেরকেল। বার্লিনের রাজ্য নির্বাচনে নিজ দল ক্রিশ্চিয়ান ডেমোক্রেটিক পার্টির (সিডিইউ) ভরাডুবির পর শরণার্থী নীতিতে নিজের ভুলের কথা স্বীকার করেছেন মেরকেল।

নিজের ভুলের জন্য দুঃখ প্রকাশ করেছেন মেরকেল। এক সংবাদ সম্মেলনে মেরকেল বলেছেন, সময়কে যদি ফেরানো যেত তাহলে আমি পেছনের সময়ে ফিরে যেতাম। আমি আমার নিজেকে, আমার সরকারকে এবং আমার দেশকে শরণার্থী সঙ্কট মোকাবেলায় আরও ভালোভাবে প্রস্তুত করে তুলতাম।

ইউরোপে শরণার্থী সংকট শুরু হওয়ার পর থেকে এ পর্যন্ত ১০ লাখেরও বেশি শরণার্থীকে আশ্রয় দিয়েছে জার্মানি। মেরকেল শরণার্থী নীতির কারণে শরণার্থীরা অবাধে জার্মানিতে প্রবেশ করেছে। ফলে মানুষের মধ্যে ক্ষোভ সৃষ্টি হয়েছে।

তবে এত কিছুর পরও শরণার্থী নীতি থেকে সরবেন না বলে সাফ জানিয়ে দিয়েছেন মেরকেল। তিনি বলেছেন, আরো শরণার্থী এবং মুসলিমকে নিজের দেশে আশ্রয় দেবেন তিনি।

বার্লিনের নির্বাচন নিয়ে টানা পাঁচটি রাজ্যের নির্বাচনে পরাজিত হয়েছে মেরকেলের দল। আগামী বছর অনুষ্ঠেয় কেন্দ্রীয় নির্বাচনেও সিডিইউ ভাল ফল পাবে না বলে আশঙ্কা করা হচ্ছে।

টিটিএন/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।