শিরোপার লড়াইয়ে রুশ-মার্কিন যুদ্ধ


প্রকাশিত: ০৫:০৯ এএম, ৩১ জানুয়ারি ২০১৫

অস্ট্রেলিয়ান ওপেনের শিরোপার লড়াইয়ে আজ  মুখোমুখি হবে টেনিস বিশ্বের সেরা দুই তারকা  সেরেনা উইলিয়ামস ও মারিয়া শারাপোভা। রাঙ্কিং ও টুর্নামেন্টের শীর্ষে রয়েছেন এই দুই তারকা।

কাঙ্ক্ষিত রুশ-মার্কিন বারুদে লড়াই উপভোগ করতে মেলবোর্ন পার্কে আজ নজর থাকবে বিশ্বের কোটি দর্শকের। গত এক দশকে সেরেনার সামনে একেবারে মলিন রাশিয়ান সুন্দরী শারপোভা। এ পর্যন্ত তারা মুখোমুখি হয়েছেন মোট ১৮ বার। এরমধ্যে ১৬ বারই জিতেছেন যুক্তরাষ্ট্রের কৃষ্ণকলি সেরেনা। ২০০৪ সালে প্রথম তিন লড়াইয়ে দুই জয় ছিল শারাপোভার। তবে এরপর এখন পর্যন্ত সেরেনাকে হারাতে পারেননি ৫ গ্র্যান্ড স্লামজয়ী রাশিয়ান সুন্দরী। গত ১০ বছরের ১৫ ম্যাচই জিতেছেন ১৮ গ্র্যান্ড স্লামজয়ী সেরেনা।
অস্ট্রেলিয়ান ওপেনে এর আগে তারা দু’বার মুখোমুখি হয়েছেন। ২০০৫ এর সেমিফাইনাল ও ২০০৭ এর ফাইনাল- দুই লড়াইয়েই জেতেন সেরেনা। অস্ট্রেলিয়ান ওপেনে সেরেনা সর্বশেষ নিজের চতুর্থ শিরোপা জেতেন ২০১০ সালে। আর শারাপোভা একমাত্র শিরোপা জেতেন ২০০৮ সালে।

এমআর/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।