সফর সংক্ষিপ্ত করে দেশে ফিরলেন সিসি


প্রকাশিত: ০১:৩৬ পিএম, ৩০ জানুয়ারি ২০১৫

মিসরের প্রেসিডেন্ট আব্দুল ফাত্তাহ আল সিসি তার সফর সংক্ষিপ্ত করে দেশে ফিরছেন। বিদ্রোহীদের হামলায় সেনাসহ অন্তত ৩০ জন নিহতের ঘটনায় তিনি জরুরী ভিত্তিতে দেশে ফিরেন বলে জানা গেছে। খবর বিবিসি, আলজাজিরা।

আফ্রিকান ইউনিয়নের (এইউ) শীর্ষ সম্মেলনে যোগ দিতে ইথিওপিয়ার রাজধানী আদ্দিস আবাবায় যান সিসি। সরকারের এক বিবৃতিতে বলা হয়েছে, দেশের উদ্ভূত পরিস্থিতিতে ইথিওপিয়া সফর সংক্ষিপ্ত করে দেশে ফিরছেন প্রেসিডেন্ট। শুক্রবার সকালে সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তিনি।

এর আগে, বৃহস্পতিবার দেশটির সিনাই উপদ্বীপের রাজধানী আল আরিশে হামলার ঘটনা ঘটে। এতে দুই শিশুসহ অন্তত ৩০ জন নিহত হন। এ ছাড়া বেশকিছু লোক আহত হন। হতাহতের বেশীরভাগই সামরিকবাহিনীর সদস্য।

আল-কায়েদা সংশ্লিষ্ট আনসার বেইত আল মাকদিস নামের একটি বিদ্রোহী সংগঠন সর্বশেষ হামলার দায় স্বীকার করে। এর আগে সংগঠনটি সিরিয়া ও ইরাকের ইসলামিক স্টেট তথা আইএস বিদ্রোহীদের সহায়তার ঘোষণা দেয়। গত বছর সিনাই উপদ্বীপে এক হামলায় ৩০ সেনা নিহত হন।

এএইচ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।