অবরোধ মুক্ত মেলা চান প্রকাশকরা


প্রকাশিত: ০৩:৩৬ এএম, ৩০ জানুয়ারি ২০১৫

অমর একুশে বইমেলা চলাকালীন হরতাল-অবরোধের মত কর্মসূচি না দেওয়ার আহ্বান জানিয়েছে বাংলাদেশ জ্ঞান ও সৃজনশীল প্রকাশক সমিতি। সেই সাথে দেশের রাজনৈতিক সংকটের নিরসন কামনা করেছেন তারা। সমিতির সভাপতি ওসমান গনি ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক সংবাদ সম্মেলনে এ দাবি জানান সকল রাজনৈতিক দলের প্রতি।

সংবাদ সম্মেলনে বক্তারা বলেন একুশে ফেব্রুয়ারির চেতনা ধারণ করে পুরো মাস জুড়ে আয়োজিত গ্রন্থমেলা আজ বিস্তৃতি লাভ করছে। বাংলাদেশের সৃজনশীল প্রকাশনার অগ্রযাত্রায় অমর একুশে গ্রন্থমেলার ভূমিকা অপরিসীম।

ওসমান গনি বলেন, একুশে বইমেলা বাঙালি জাতির সাংস্কৃতিক জাগরণের একটি মহা মিলনমেলা। এতে দলমত নির্বিশেষে আমাদের সকলের অংশগ্রহণের অধিকার রয়েছে। আমরা এ মেলায় সকলের নিশ্চিত ও নির্বিঘ অংশগ্রহণ কামনা করছি।

সমিতির পক্ষ থেকে গত ৫ জানুয়ারি অমর একুশে গ্রন্থমেলা ২০১৫ উপলক্ষে বাংলা একাডেমিকে ১৫টি বিষয়ে একটি লিখিত প্রস্তাবনা দেয়া হয়েছিল। তার মধ্যে বেশ কয়েকটি বিষয় বাংলা একাডেমি ইতিমধ্যে বাস্তবায়ন করেছে।

এছাড়াও সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, বাংলাদেশ জ্ঞান ও সৃজনশীল প্রকাশক সমিতির ভাইস চেয়ারম্যান মেজবাহ উদ্দিন আহমেদ, নির্বাহী পরিচালক কামরুজ্জামান শায়খ, নজরুল ইসলাম বাহার, নাসির উদ্দিন আহম্মেদ সেলিম ও আফজাল হোসেন প্রমুখ।

আরকে/এআরএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।