এক ওষুধে এইডস ও ক্যান্সার নিরাময়ের দাবি উ. কোরিয়ার


প্রকাশিত: ০২:২৭ এএম, ১০ সেপ্টেম্বর ২০১৬

একটি মাত্র ওষুধেই এইডস, ইবোলা এবং ক্যান্সার নিরাময়ের দাবি করছে উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতা কিম জং উন।

দেশটির গণমাধ্যমের খবরে জানানো হয়েছে, তারা এমন একটি ওষুধ আবিষ্কার করেছে যার মাধ্যমে শুধুমাত্র এইডসই নয় বরং ইবোলা এবং ক্যান্সারও নিরাময় করা সম্ভব হবে। তবে উত্তর কোরিয়ার এই দাবি সত্যি কিনা সে বিষয়টি নিশ্চিত করা সম্ভব হয়নি।

এক ঘোষণায় ওই বিশেষ ওষুধের কথা বলা হয়েছে। তবে ওই ওষুধের উপকরণ সম্পর্কে কোনো কিছু জানানো হয়নি। ওই ওষুধের নাম দেয়া হয়েছে কুমদাং-২। এই ওষুধটি ইনজেকশনের মাধ্যমেও শরীরে প্রবেশ করানো যাবে।

উত্তর কোরিয়ার ডেমোক্রেটিক পিপলস রিপাবলিক অব কোরিয়ার এক খবরে সদ্য আবিষ্কৃত ওই ওষুধের কথা জানানো হয়েছে।

ওই ওষুধ আবিষ্কারের বিষয়ে একটি ওয়েবসাইট জানিয়েছে, আফ্রিকায় এইচআইভি আক্রান্ত রোগীদের ওপর ওই ওষুধ নিয়ে গবেষণা করা হচ্ছে। এই ওষুধের মাধ্যমে ভয়াবহ রোগগুলো নিরাময় করা সম্ভব। ওই গবেষণায় দেখা গেছে ৫৬ ভাগই পুরোপুরি রোগ থেকে মুক্তি পেয়েছে এবং ৪৪ ভাগ নিরাময়ের পথে।

উত্তর কোরিয়া জানিয়েছে, ওই ওষুধ কয়েক ধরনের ক্যান্সার নিরাময় করতে সক্ষম। তবে তাদের এই দাবির পক্ষে জোরালো কোনো প্রমাণ দেয়া হয়নি।

টিটিএন/এবিএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।