লন্ডনে শীর্ষ প্রভাবশালীদের তালিকায় টিউলিপ


প্রকাশিত: ১১:৩১ এএম, ০৯ সেপ্টেম্বর ২০১৬

লন্ডনের শীর্ষ এক হাজার প্রভাবশালীর তালিকায় স্থান করে নিয়েছেন ব্রিটেনের লেবার দলের এমপি এবং বঙ্গবন্ধুর নাতনি টিউলিপ সিদ্দিকসহ চার বাংলাদেশি বংশোদ্ভূত ব্রিটিশ নাগরিক। দৈনিক ইভনিং স্ট্যান্ডার্ড পত্রিকা এ তালিকা প্রকাশ করেছে। এক টুইট বার্তায় প্রভাবশালীদের তালিকায় নিজের অবস্থানের কথা জানিয়েছেন টিউলিপ।

প্রতিবছর মোট ৩২টি ক্যাটাগরিতে প্রভাবশালী ব্যক্তিত্বকে নির্বাচিত করে ইভনিং স্ট্যান্ডার্ড। প্রিন্স চার্লসের উপস্থিতিতে লন্ডনের স্থানীয় সময় বুধবার সন্ধ্যায় তালিকাটি প্রকাশিত হয়। ওই তালিকায় প্রভাবশালী রাজনীতিবিদদের ক্যাটাগরিতে ব্রিটিশ প্রধানমন্ত্রী টেরেসা মে, পররাষ্ট্রমন্ত্রী বরিস জনসনের মতো ব্যক্তিদের পাশে স্থান পেয়েছেন টিউলিপ সিদ্দিক।

সামাজিক মাধ্যম ফেসবুকের এক পোস্টে টিউলিপ বলেন, শীর্ষ প্রভাবশালীর তালিকায় স্থান দেয়ায় নিজেকে আমি সম্মানিত মনে করছি। তালিকায় স্থান পাওয়া অন্য বাংলাদেশি বংশোদ্ভূতরা হলেন বেথনালগ্রিন ও বো আসনের এমপি রুশনারা আলী, প্রখ্যাত বাংলাদেশি-ব্রিটিশ নৃত্যশিল্পী আকরাম খান ও মুসলিম কাউন্সিল অব ব্রিটেনের সেক্রেটারি জেনারেল হারুন খান।

টিটিএন/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।