জঙ্গি সন্দেহে ফ্রান্সে তিন নারী গ্রেফতার


প্রকাশিত: ০৭:০০ এএম, ০৯ সেপ্টেম্বর ২০১৬

ফ্রান্সে একটি গাড়ি ভর্তি গ্যাস ক্যানিষ্টার উদ্ধারের পর জঙ্গি হামলার পরিকল্পনাকারী সন্দেহে তিন নারীকে গ্রেফতার করেছে দেশটির পুলিশ। গ্রেফতার তিনজনই উগ্রপন্থী বলে জানিয়েছেন, ফ্রান্সের স্বরাষ্ট্রমন্ত্রী বার্নার্ড ক্যাজেনোভ।

এদিকে, সন্দেহভাজন একজনকে আটক করতে গেলে এক পুলিশ ছুরিকাঘাতের শিকার হন। এ ঘটনায় মোট সাতজনকে আটক করেছে পুলিশ। রোববার রাজধানী প্যারিসের কেন্দ্রস্থলে কোয়ে দ্য মন্টাবেল্লোতে হ্যাজার্ড লাইট জ্বালানো এবং নম্বর প্লেট বিহীন ওই গাড়িটি পরিত্যক্ত অবস্থায় পাওয়া যায়।

এখান থেকে কয়েক মিটারের মধ্যেই রয়েছে নটর ড্যাম ক্যাথেড্রাল, যেখানে প্রতিবছর লক্ষ লক্ষ পর্যটক বেড়াতে আসেন।
গাড়িটি থেকে পুলিশ অনেকগুলো গ্যাস ক্যানিষ্টার এবং আরবি হরফে লেখা কিছু কাগজপত্র উদ্ধার করে। এরপরই তিনজন সন্দেহভাজন নারীর খোঁজে অভিযান শুরু করে পুলিশ। অভিযান চলাকালে আইনশৃঙ্খলা বাহিনীর একজন সদস্য ছুরিকাঘাতের শিকার হলে পুলিশ গুলি ছোড়ে।

এরপর ওই তিন নারীকে গ্রেফতার করা হয়, যাদের একজন গাড়িটির মালিকের মেয়ে। তাকে এখন নিরাপত্তা হেফাজতে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ। দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী বার্নার্ড ক্যাজেনোভ বলেছেন, গ্রেফতার ব্যক্তিরা শীঘ্রই জঙ্গি হামলা চালানোর পরিকল্পনা করছিল। তদন্ত কর্মকর্তারা সম্ভাব্য হামলা ঠেকাতে দ্রুততার সঙ্গে কাজ করছেন বলে জানিয়েছেন তিনি।

এর আগে, গত নভেম্বরে প্যারিসে সন্ত্রাসী হামলায় ১৩০ জনের প্রাণহানির পর থেকেই দেশটিতে জরুরি অবস্থা জারি রয়েছে।  

এসআইএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।