২০১৯ সালের একদিন আগেও নির্বাচন নয়: স্বাস্থ্যমন্ত্রী


প্রকাশিত: ০৬:৪৭ পিএম, ২৮ জানুয়ারি ২০১৫

আওয়ামী লীগ-এর প্রেসিডিয়াম সদস্য এবং স্বাস্থ্য ও পরিবারকল্যাণমন্ত্রী মো. নাসিম বলেছেন, ২০১৯ সালের একদিন আগেও নির্বাচন হবে না।

বুধবার রাতে বাংলাদেশ পুলিশ সপ্তাহ উপলক্ষ্যে রাজারবাগ পুলিশ লাইনের পুলিশ অডিটোরিয়ামে আয়োজিত বাংলাদেশ পুলিশ এসোসিয়েশন-এর ‘৩৫তম বার্ষিক সাধারণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

খালেদা জিয়াকে উদ্দেশ্য করে তিনি বলেন, “আপনি ২০১৪ সালের নির্বাচনে না এসে ভুল করেছেন, এটা আপনার রাজনৈতিক ভুল। আপনি নির্বাচনে না এসে ভুল করে এখন হতাশায় ভুগছেন। আর হতাশা থেকে আপনি নাশকতাকে উস্কে দিয়েছেন।"

তিনি নাশকতাকারীদের কাপুরুষ উল্লেখ করে বলেন, “আপনারা পেট্রলবোমা নিক্ষেপ করে ও চোরাগুপ্তা হামলা চালিয়ে ট্রাক চালক, বাস চালক, শ্রমিক, নারী, শিশুদের পুড়িয়ে মারছেন। কাপুরুষের মতো আপনারা চোরাগুপ্তা হামলা চালাচ্ছেন, ভাড়াটে গুন্ডাদের লেলিয়ে দিচ্ছেন, সাহস থাকলে আপনারা সম্মুখ যুদ্ধে আসেন।”

যেকোনো ধরণের নাশকতা ও অপরাধমূলক কর্মকান্ড ঠেকাতে পুলিশের সক্ষমতা রাখে উল্লেখ করে স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘১৯৭১ সালে এই রাজারবাগে পুলিশ সদস্যরা দেশের স্বাধীনতা রক্ষায় জীবন দিয়েছে। তারা এখনো দেশের সুষ্ঠু শৃঙ্খলা রক্ষায় জীবন বাজি রেখে কাজ করে যাচ্ছেন’।

পুলিশের জন্য আলাদা মেডিকেল কলেজ প্রতিষ্ঠা করা হবে উল্লেখ করে মন্ত্রী বলেন, পুলিশের স্বাস্থ্য খাতকে সরকার অধিক গুরুত্ব দিয়েছে। পুলিশের জন্য আলাদা মেডিকেল কলেজ প্রতিষ্ঠা করা হবে। আগামী বছরেই কাজ শুরু হবে। এসময় তিনি অসুস্থ ও আহত পুলিশ সদস্যদের দ্রুত হাসপাতালে নেয়ার জন্য ৩টি এম্বুলেন্স দেয়ার প্রতিশ্রুতি দেন।

এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, প্রধানমন্ত্রীর অথনৈতিক উপদেষ্টা ড. মশিউর রহমান, স্বরাষ্ট্রপ্রতিমন্ত্রী মো.আসাদুজ্জামান খান কামাল, পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক, র‌্যাবের মহাপরিচালক(ডিজি) বেনজীর আহমেদ।




জেইউ/এসআরজে

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।