ভিয়েতনামে সামরিক হেলিকপ্টার বিধ্বস্ত, নিহত ৪


প্রকাশিত: ১০:০১ এএম, ২৮ জানুয়ারি ২০১৫

ভিয়েতনামের দক্ষিণাঞ্চলের হো চি মিন সিটি থেকে আকাশে ওড়ার কয়েক মিনিট পর একটি সামরিক হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে চার জন নিহত হয়েছে।

সেনাবাহিনীর উপ কমান্ডার লেফটেন্যান্ট জেনারেল ভো ভ্যান তুয়ান বার্তা সংস্থা এএফপিকে বলেন, বুধবার সকালে তান সন নহাট আন্তর্জাতিক বিমানবন্দর থেকে আকাশে ওড়ার আট মিনিট পর হুয়ে নামে পরিচিত ইউএইচ-১ হেলিকপ্টারের সঙ্গে নিয়ন্ত্রণ কক্ষের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে। তিনি বলেন, ‘দুর্ঘটনায় বিমানের চার ক্রুর সবাই নিহত হয়। আমরা দুর্ঘটনার কারণ খতিয়ে দেখছি।’

রাষ্ট্র পরিচালিত তুই তরে পত্রিকার অনলাইনের একটি খবরে বলা হয়েছে, হো চি মিন সিটির বাইরে বিন ক্যান জেলায় হেলিকপ্টারটি দুর্ঘটনার কবলে পড়ে।

উল্লেখ্য, গত বছরের জুলাই মাসে রাজধানী হ্যানয়ে প্রশিক্ষণ মহড়া চলাকালে রাশিয়ার তৈরি এমআই-১৭১ বিমান বিধ্বস্ত হয়ে ১৯ জন নিহত এবং ২ জন আহত হয়। এছাড়া ২০০৮ সালে হ্যানয়ের উপকণ্ঠে দুই ইঞ্জিন বিশিষ্ট একটি হালকা পরিবহণ বিমান বিধ্বস্ত হয়ে দেশটির ৫ সামরিক পাইলট নিহত হয়।

-এএ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।