হিলারির ৩০ ইমেইল পুনরুদ্ধার করেছে এফবিআই


প্রকাশিত: ০৬:২০ এএম, ৩১ আগস্ট ২০১৬

লিবিয়ার বেনগাজি শহরে হামলার সঙ্গে সম্পর্কিত হিলারির ৩০টি ইমেইল পুনরূদ্ধার করেছে এফবিআই। মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে জানিয়েছে, হিলারির পুনরুদ্ধারকৃত কয়েক হাজার ইমেইলের মধ্যে ২০১২ সালে বেনগাজি হামলা সম্পর্কে তথ্য থাকতে পারে। এ বিষয়ে তদন্ত করছে এফবিআই।

সরকারি আইনজীবি মার্কিন জেলাভিত্তিক আদালতের বিচারপতি অমিত পি মেহতা মঙ্গলবার বলেন, এর আগে হিলারি ক্লিনটন যে ইমেইলগুলো প্রকাশ করেছিলেন সেগুলোর মধ্যে এই ৩০টি মেইল ছিল না। তবে উদ্ধার করা এই ৩০ ইমেইল তদন্ত করতে হবে।

মেহতাকে প্রশ্ন করা হয়েছিল কেন এত স্বল্প সংখ্যক গুরুত্বপূর্ণ মেইল প্রকাশ করতে এতদিন সময় লাগল। এই প্রক্রিয়া আরো গতিশীল করতে আহ্বান জানিয়েছেন তিনি।

কেন পর্যালোচনা প্রক্রিয়ায় পুরো এক মাস সময় লাগবে সে সম্পর্কে অধিক বিবরণীর সঙ্গে এক সপ্তাহের মধ্যে এসব বিষয়ে তথ্য দেয়ার জন্য যথাযথ কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন।

ক্লিনটন এর আগে বেশ কয়েকবার জোরালোভাবে দাবি করেছিলেন তিনি তার কিছু ব্যক্তিগত ইমেইল মুছে ফেলেছেন। এগুলোর মধ্যে পররাষ্ট্রমন্ত্রী হিসেবে তার দায়িত্বের সঙ্গে সম্পর্কিত কোনো মেইল ছিল না। তবে আসন্ন নভেম্বরের নির্বাচনের আগেই হিলারির সঙ্গে সম্পর্কিত বিভিন্ন তথ্যনির্ভর মেইল প্রকাশের জন্য এফবিআইয়ের প্রতি আহ্বান জানিয়েছে রিপাবলিকানরা।

টিটিএন/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।