বজ্রপাতে তিন শতাধিক বল্গা হরিণের প্রাণহানি


প্রকাশিত: ০১:৫১ পিএম, ২৯ আগস্ট ২০১৬

নরওয়ের দক্ষিণাঞ্চলের একটি পার্কে হঠাৎ বজ্রপাতে একসঙ্গে তিন শতাধিক বল্গা হরিণের প্রাণহানি ঘটেছে। শুক্রবার দেশটির হারড্যাঞ্জারভিদ্যা অঞ্চলের ওই পার্কে এ মর্মান্তিক দুর্ঘটনা ঘটেছে।

নরওয়ের প্রকৃতি পরিদর্শক কার্যালয় বলছে, বজ্রপাতে ৩২৩টি বল্গাহরিণের মৃত্যু হয়েছে। কার্যালয়ের একজন মুখপাত্র বলেছেন, সব বল্গা হরিণ পুড়ে ঝলসে গিয়েছে। শুক্রবার রাতে বজ্রপাতে একসঙ্গে মারা গেছে সব হরিণ।

deer

নাট নিলেন্ড নামের ওই মুখপাত্র ব্রিটেনের প্রভাবশালী দৈনিক ডেইলি টেলিগ্রাফকে বলেন, সবগুলো হরিণ একসঙ্গে দাঁড়িয়ে ছিল, যে কারণে একসঙ্গে এত হরিণের প্রাণহানি ঘটেছে। সেদিন রাতে প্রচণ্ড বজ্রপাত হয়েছিল। সম্ভবত বজ্রপাতের কারণেই এসব হরিণের মৃত্যু হয়েছে।

তিনি বলেন, ‘এটি খুবই বিশেষ একটি দুর্ঘটনা। বজ্রপাতের প্রাণির মৃত্যু হয়েছে তা আগেও শুনেছি কিন্তু এতসংখ্যক হরিণের মৃত্যু। একমাসের মধ্যে এটি দ্বিতীয় কোনো দুর্ঘটনা যে বজ্রপাতে এতসংখ্যক প্রাণির মৃত্যু হলো। এর আগে, ২৫ আগস্ট ভারতের তামিলনাড়ুর কাঞ্চিপুরামে বজ্রপাতে ৩৮টি ভেড়ার মৃত্যু ঘটেছে।

এসআইএস/এবিএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।