হজযাত্রীদের সহায়তায় নারী দল


প্রকাশিত: ০৯:৩৬ এএম, ২৮ আগস্ট ২০১৬

সৌদি আরবে হজযাত্রীদের সহায়তায় নারীদের একটি বিশেষ দল ঘোষণা করেছে হজ এবং ওমরাহ মন্ত্রণালয়। এই বিশেষ দলটি হজের সময় নারী হজযাত্রীদের তদারকির কাজ করবে। তারা হজযাত্রীদের বিভিন্ন প্রয়োজন এবং জরুরি বিষয়গুলো লিখে রাখবেন এবং তাদের সেই বিষয়গুলো অনুযায়ী সেবা প্রদান করবেন। খবর আরব নিউজ।

মন্ত্রণালয়ের অধীনস্থ নারীদের ওই বিশেষ দলটি সারা বছরই নারী হজযাত্রীদের বিশেষ সেবা প্রদানে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। তারা প্রশাসনিক বিভিন্ন কাজ, বৈধ অথবা সামাজিক কার্যক্রম এবং হজ ও ওমরাহর সময় নারীদের বিভিন্ন বিষয় পর্যবেক্ষণ এবং সমস্যা সমাধানের চেষ্টা করবেন তারা।

নারী হজযাত্রীদের বিশেষ সুযোগ সুবিধা প্রদানের জন্য সর্বাত্মক সচেষ্ট থাকবেন নারীদের এই বিশেষ দলটি। হজ পালন করতে নারীদের যেন কোনো ধরনের বিড়ম্বনা পোহাতে না হয় সেজন্য তারা যেকোনো সমস্যায় এই নারী দলের সদস্যদের নিজেদের পাশে পাবেন।

হজের সময় প্রতিটি ক্যাম্প এবং ফিল্ড পরিদর্শন করবেন নারী সদস্যরা। তারা বিভিন্ন সমস্যা, অভিযোগ এবং সেবা নোট করে রাখবেন। পরবর্তীতে সেগুলো অনুযায়ী সেবা প্রদান করবেন। তারা নারী হজযাত্রী বিশেষ করে বয়স্ক নারী হজযাত্রীদের যথাসাধ্য সাহায্য ও সহযোগিতা প্রদান করবেন।

টিটিএন/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।