অবৈধ অভিবাসী ধরতে ট্র্যাকিং সিস্টেম চালু করবেন ট্রাম্প


প্রকাশিত: ০৮:০৪ এএম, ২৮ আগস্ট ২০১৬

যুক্তরাষ্ট্রের আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান দলের প্রার্থী ডোনাল্ড ট্রাম্প বলেছেন, তিনি অবৈধ অভিবাসীদের নিয়ন্ত্রনে কর্তৃপক্ষকে সহায়তা করতে একটি ট্র্যাকিং সিস্টেম তৈরি করবেন।

লোয়ায় নির্বাচনী প্রচারণায় বক্তব্য প্রদানকালে তিনি এই ঘোষণা দিয়েছেন। দেশে অভিবাসনের মাত্রা নিয়ন্ত্রণ করতেই ট্র্যাকিং সিস্টেম তৈরির ঘোষণা দিলেন ট্রাম্প।

প্রচারণায় ট্রাম্প এন্ট্রি-এক্সিট প্রকল্পের কথা জানিয়েছেন। এই প্রকল্পটি ভিসার সময় শেষ হয়ে যাওয়ার পর যুক্তরাষ্ট্রে থাকা অভিবাসীদের খুঁজে বের করবে। শুধু তাই নয়, অবৈধ অভিবাসীদের সবরকম সুযোগ-সুবিধা বন্ধ করে দেয়ার কথাও জানিয়েছেন ট্রাম্প।

নতুন করে আবারো মেক্সিকোর সঙ্গে দক্ষিণ সীমান্তে প্রাচীর নির্মাণের প্রতি সমর্থন জানালেন ট্রাম্প। এর আগেও এই সমর্থনের কথা ঘোষণা করেছিলেন ট্রাম্প।

সম্প্রতি ট্রাম্প অভিবাসী নীতি নমনীয় করার ইঙ্গিত দিয়েছেন। তিনি জানিয়েছেন, যুক্তরাষ্ট্রে অবস্থানরত অবৈধ অভিবাসীদের সরানোর পরিবর্তে এখন তিনি শুধু সন্ত্রাসীদের ফেরত পাঠাবেন।

টিটিএন/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।