অস্ত্রবিরতি বাতিলের ঘোষণা ইসরায়েলের


প্রকাশিত: ০২:৪৩ এএম, ০২ আগস্ট ২০১৪

৭২ ঘণ্টার অস্ত্রবিরতি চুক্তি ৭২ মিনিটেই ভঙ্গ করেছে ইসরায়েল। এর পর শুক্রবারই অস্ত্রবিরতি বাতিলের আনুষ্ঠানিক ঘোষণাও দিয়েছে ইসরায়েলি সেনারা। খবর রয়টার্স ও আলজাজিরার।

এদিন স্থানীয় সময় সকাল ৮টা থেকে অস্ত্রবিরতির মেয়াদ শুরু হওয়ার তিন ঘণ্টার মাথায়ই গাজার রাফায় ইসরায়েলি হামলায় অন্তত ৫০ ফিলিস্তিনি নিহত হয়। আহত হয় অন্তত ২২০ জন।

অস্ত্রবিরতি বাতিল কিনা- এমন প্রশ্নের জবাবে এক সংবাদ সম্মেলনে ইসরায়েলি সেনাবাহিনীর মুখপাত্র লেফটেন্যান্ট কর্নেল পিটার লার্নার বলেন, ‘আমরা আমাদের কার্যক্রম চালিয়ে যাব।’

এদিকে হামাসের সদ্যসরা এক ইসরায়েলি সেনাকে বন্দী করেছে বলে জানিয়েছে দেশটি। তবে এ ব্যাপারে হামাসের পক্ষ থেকে কিছু জানানো হয়নি।

এর আগে শুক্রবার সকালে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী জন কেরি জানিয়েছিলেন, হামাস ও ইসরায়েল ৭২ ঘণ্টার অস্ত্রবিরতি চুক্তিতে সম্মত হয়েছে। উভয়পক্ষও এ চুক্তির বিষয়টি নিশ্চিত করে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।