ইতালিতে ভূমিকম্পে মৃতের সংখ্যা বেড়ে ১৫৯


প্রকাশিত: ০৩:১৫ এএম, ২৫ আগস্ট ২০১৬

ইতালিতে ৬ দশমিক ২ মাত্রার শক্তিশালী ভূমিকম্পে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫৯ জনে। এছাড়া আহত হয়েছেন শত-শত মানুষ।  এখনো অনেক মানুষ ধ্বংসস্তূপের নীচে চাপা পড়ে আছেন বলে ধারণা করা হচ্ছে। খবর বিবিসি।

স্থানীয় সময় বুধবার রাত সাড়ে ৩টার দিকে আঘাত হানা শক্তিশালী ওই ভূমিকম্পে এখন পর্যন্ত দেড়শ জন নিখোঁজ রয়েছেন। আক্রান্ত এলাকার শুধুমাত্র একটি শহরেই অন্তত ৮৬ জন নিহত হয়েছেন।

ঐতিহাসিক আমাত্রিচ শহরের তিন-চতুর্থাংশই ধ্বংস হয়ে গেছে বলে বিবিসির খবরে বলা হয়েছে। ভারী কাজে সহায়তা করার জন্য ইতালির সেনাবাহিনীকেও সেখানে নিয়োগ করা হয়েছে। রাতভর উদ্ধার অভিযান চালাচ্ছেন উদ্ধারকর্মীরা।

ভূমিকম্পের ফলে প্রায় ধ্বংস হয়ে যাওয়া আরেকটি শহর আক্কুমোলির মেয়র স্টেফানো পেত্রুচ্চিস বলেন, তিনি আর জীবিত কাউকে উদ্ধারের আশা করছেন না। এখন তাদের মূল লক্ষ্য হচ্ছে আক্রান্ত মানুষদের জন্য রাত কাটানোর সু-ব্যবস্থা করা।

উল্লেখ্য, সাম্প্রতিক সময়ে ইতালিতে বড় ভূমিকম্প হয়েছিল ২০০৯ সালে, যাতে তিন শতাধিক মানুষ মারা যায়। এছাড়াও ২০১২ সালে নয় দিনের ব্যবধানে দুটি ভূমিকম্পে ২০ জনের বেশি নিহত হয়।

এআরএস/এবিএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।