আইএসকে সহায়তার অভিযোগে মার্কিন তরুণীর কারাদণ্ড


প্রকাশিত: ০৮:৫৮ এএম, ২৪ জানুয়ারি ২০১৫

ইসলামি স্টেটকে (আইএস) সহায়তার চেষ্টার দায়ে যুক্তরাষ্ট্রের এক তরুণীকে চার বছরের কারাদণ্ড দিয়েছে দেশটির একটি আদালত। শনিবার বিবিসির অনলাইনে প্রকাশিত প্রতিবেদনে এই তথ্য জানানো হয়।

বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, দ্লপ্রাপ্ত ঐ নারীর নাম শ্যানন ক্যালনি (১৯)। গত এপ্রিলে একজন আইএস যোদ্ধাকে বিয়ে করতে সিরিয়া যাওয়ার পথে তুরস্কের একটি ফ্লাইটে আরোহনের চেষ্টা করার সময় তাকে গ্রেফতার করা হয়। ধর্মান্তরিত হয়ে এখন তিনি নিজেকে হালিমা নামে পরিচয় দেন।

প্রসিকিউটর শ্যানকে বলেছেন, যেসব মার্কিন নাগরিক আইএস-এ যোগ দিতে চাইছেন তাদের সম্পর্কে তথ্য দিলে তার শাস্তি কমিয়ে দেয়া হবে। শ্যানন বলেছেন, তিনি তার কৃতকর্মের জন্য গভীরভাবে অনুতপ্ত।

ডেনভারের একটি আদালতের বিচারক রেমন্ড মুর বলেছেন, এই রায় ইসলামি জঙ্গিদের সঙ্গে যোগ দিতে ইচ্ছুক অন্যদের নিরুৎসাহিত করবে। জিহাদের বিষয়টি অস্বীকার করা শ্যাননের দাবি নিয়েও সন্দেহ প্রকাশ করেন ঐ বিচারক।

এআরএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।