ট্রেনের মেঝেতে বসে সফর করলেন জেরেমি করবিন


প্রকাশিত: ০৩:৩২ এএম, ২৪ আগস্ট ২০১৬

ব্রিটেনে লেবার পার্টির নেতা জেরেমি করবিন সে দেশের ট্রেন পরিষেবাকে অপদস্থ করার জন্য ট্রেনে আসন থাকা সত্ত্বেও মেঝেতে বসে সফর করেছেন। করবিনের প্রতি এমন মারাত্মক অভিযোগ এনেছে ভার্জিন ট্রেন। খবর বিবিসির।

কিছুদিন আগে দ্য গার্ডিয়ানে প্রদর্শিত একটি ভিডিও ফিল্মে লেবার নেতা করবিন বলেছিলেন, প্রতিদিন সে দেশে অসংখ্য রেলযাত্রীকে যে দুর্দশা পোহাতে হয়, তাদের সেই অভিজ্ঞতার শরিক হতেই তিনি ট্রেনের মেঝেতে বসে সফর করছেন।

ওই ভিডিওতে দেখা যায়, লন্ডন থেকে নিউকাসল-গামী একটি ট্রেনের মেঝেতে বসে জেরেমি করবিন যাত্রা করছেন। তার প্রচার টিমের ফ্রিল্যান্স চিত্রনির্মাতা ইয়ানিস মেন্ডিজ ওই ভিডিওটি ধারণ করেন।

ভিডিওতে মি করবিনকে বলতে শোনা যায়, আমাদের দেশে প্রতিদিন অসংখ্য দূরপাল্লার রেলযাত্রীকে এই সমস্যা পোহাতে হয়। আজ যেমন এই ট্রেনটা পুরোপুরি ভর্তি। এ দেশে যথেষ্ট সংখ্যায় ট্রেন চলে না বলেই এমন দুর্ভোগ পোহাতে হচ্ছে।

কিন্তু ভার্জিন ট্রেনের পক্ষ থেকে দাবি করা হয়েছে, ওই ট্রেনে যথেষ্ট সংখ্যায় ফাঁকা আসন ছিল কিন্তু করবিন সিটে না বসে ইচ্ছে করে মেঝেতে বসে সফর করেছেন।

তারা জানিয়েছেন, তাদের কাছে এমন সিসিটিভি ফুটেজও আছে যাতে পরিষ্কার দেখা গেছে জেরেমি করবিন ট্রেনের ফাঁকা আসনগুলোর পাশ দিয়ে হেঁটে যাচ্ছেন।

ভার্জিন শিল্পগোষ্ঠীর প্রতিষ্ঠাতা স্যার রিচার্ড ব্র্যানসন ওই সিসিটিভি ফুটেজের একটি লিঙ্ক নিজের টুইটার অ্যাকাউন্টে পোস্ট করেছেন।

তবে মঙ্গলবার রাত পর্যন্ত জেরেমি করবিনের প্রচার টিমের পক্ষ থেকে এ ব্যাপারে কোনও প্রতিক্রিয়া জানা যায়নি।

লেবার পার্টির নেতা জেরেমি করবিনকে তার দলের ভেতরেই নেতৃত্বের প্রশ্নে তীব্র চ্যালেঞ্জের মুখে পড়তে হচ্ছে।

আগামী মাসে দলের পার্টি কনফারেন্সেই স্থির হবে করবিন লেবার পার্টির নেতৃত্বে থাকতে পারবেন, না কি তার জায়গায় আসবেন চ্যালেঞ্জার ওয়েন স্মিথ।

টিটিএন/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।