এক বছরে মোদির সম্পত্তি বেড়েছে ৩২ লাখ টাকার


প্রকাশিত: ০৯:০০ এএম, ২৩ আগস্ট ২০১৬

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সম্পত্তি এক বছরে বেড়েছে প্রায় ৩২ লাখ টাকা। ভারতের আনন্দবাজার পত্রিকায় প্রকাশিত এক প্রতিবেদনে এ তথ্য দেওয়া হয়েছে। তার বর্তমান সম্পত্তি ১ কোটি ৭৩ লাখ টাকায় দাঁড়িয়েছে।

ওই প্রতিবেদনে বলা হয়েছে, নরেন্দ্র মোদির আয়-ব্যয়ের হিসাব কষে দেখা যায়, বেতন-ভাতা বাবদ তিনি যত টাকা উপার্জন করেন, তার কিছুই তাকে খরচ করতে হয় না। কারণ, বছরে শুধু বইয়ের রয়্যালটি থেকেই তার হাতে এসেছে ১২ লাখের বেশি টাকা।

প্রধানমন্ত্রীর সচিবালয় থেকে সম্প্রতি মোদির সম্পত্তির যে খতিয়ান দেওয়া হয়েছে, তাতে দেখা যাচ্ছে, তার গাড়ি নেই। প্রতি মাসে মাইনে ও ভাতা বাবদ প্রধানমন্ত্রী প্রায় ১ লাখ ৬০ হাজার টাকা পান।

মোদির মন্ত্রিসভার ৮৩ জনের মধ্যে এ বছর এখন পর্যন্ত মাত্র ১২ জন সম্পত্তির হিসাব দিয়েছেন। হিসাব দেওয়ার তালিকায় সব থেকে আগে রয়েছেন অর্থমন্ত্রী অরুণ জেটলি। জুলাই মাসে পেশ করা সেই হিসাবে দেখা যাচ্ছে, তার সম্পত্তি গত বছরের তুলনায় প্রায় ৬ কোটি টাকা কমেছে। বিজেপি সূত্র বলছে, আইনি পেশায় থাকার সময় যে উপার্জন করতেন, সেটি এখন হয় না বলেই জেটলির সম্পত্তির পরিমাণ কমেছে। কিন্তু বাকি সব মন্ত্রীরই সম্পত্তি বেড়েছে।’

এনএফ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।