সিউল ওয়াশিংটন ছাইয়ের স্তূপে পরিণত করার হুমকি উ. কোরিয়ার


প্রকাশিত: ০১:৪৯ পিএম, ২২ আগস্ট ২০১৬

দক্ষিণ কোরিয়ার রাজধানী সিউল ও যুক্তরাষ্ট্রের ওয়াশিংটনে পারমাণবিক হামলার হুমকি দিয়েছে উত্তর কোরিয়া। সোমবার যুক্তরাষ্ট্র এবং দক্ষিণ কোরিয়া বার্ষিক সামরিক মহড়া শুরু করায় হামলা চালিয়ে সিউল এবং ওয়াশিংটনকে ছাইয়ের স্তূপে পরিণত করা হুমকি দিয়েছে পিয়ং ইয়ং।

উত্তর কোরিয়ার সেনাবাহিনী বলছে, উত্তর কোরিয়ার বিরুদ্ধে কোনো ধরনের আগ্রাসনের চেষ্টা চালানো হলে কোরীয় স্টাইলে পারমাণবিক হামলা চালিয়ে সিউল এবং ওয়াশিংটনকে ছাইয়ের স্তূপে পরিণত করা হবে।

পিয়ং ইয়ং এমন এক সময় হামলা চালানোর হুমকি দিলো, যখন দক্ষিণ কোরিয়ায় উত্তরের এক শীর্ষ কূটনীতিক পিয়ং ইয়ংয়ের প্রতি নিজের অনাস্থার কথা জানিয়ে নিখোঁজ হয়েছেন এবং দক্ষিণ কোরিয়ায় উচ্চ প্রযুক্তিসম্পন্ন প্রতিরক্ষা মিসাইল সিস্টেম স্থাপনের পরিকল্পনা নিয়েছে যুক্তরাষ্ট্র।

সোমবার দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট বলেছেন, উত্তর কোরিয়ার ক্ষমতাসীন অভিজাত শ্রেণির কর্মকর্তাদের মাঝে ব্যাপক ফাটল দেখা দিয়েছে। অভ্যন্তরীণ সমস্যা থেকে জনগণের মনোযোগ অন্যদিকে সরিয়ে নিতে পিয়ং ইয়ং কিছু পদক্ষেপ নিতে পারে।

বিশ্লেষকরা বলছেন, উত্তরের কর্মকর্তা থ্যা উয়ং হো নামের পিয়ং ইয়ংয়ের ওই কর্মকর্তার দায়িত্ব ত্যাগ কিম জং উন সরকারের জন্য লজ্জাজনক বিষয় হয়ে দাঁড়িয়েছে। তবে দেশটির অভিজাত শ্রেণির ঐক্যে এটি ফাটল ধরাবে না।

এর আগেও দক্ষিণ কোরিয়া ও যুক্তরাষ্ট্রে পারমাণবিক হামলার হুমকি দিয়েছিল উত্তর কোরিয়া।

সূত্র : দ্য ইন্ডিপেনডেন্ট।

এসআইএস/এবিএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।